মন কি বাতে ইসরোর ভুয়সী প্রশংসা প্রধানমন্ত্রীর

নয়াদিল্লি, ২৬ ফেব্রুয়ারি (হি.স.) :  মন কি বাতে ইসরোর ভুয়সী প্রশংসা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর।মহাকাশ গবেষণায় ইসরোর রেকর্ডে  রবিবারের রেডিও বার্তায় ইসরোর ভুয়সী প্রশংসা করেন প্রধানমন্ত্রী। সেইসঙ্গে সাধারণ মানুষকে ইসরোর সম্পর্কে আরও বেশি করে অবহিত হওয়ার আবেদনও জানিয়েছেন তিনি। এদিনের মন কি বাতে কৃষি, খেলাধূলা সহ একাধিক বিষয়েই বার্তা দিলেন প্রধনমন্ত্রী ।

এদিনের মন কি বাতে তিনি বলেন, মঙ্গলযান থেকে শুরু করে ১০৮টি উপগ্রহ একসঙ্গে মহাকাশে পাঠানোর মত কৃতিত্বের অধিকারী ইসরো।  পিএসএলভি–র ৩৮ তম সফল উৎক্ষেপণ কৃষকদের  অনেক উপকারে আসবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী। সেই সঙ্গে সেনাবাহিনীর ব্যালাস্টিক ইনসপেক্টর মিসাইলের পরীক্ষার সাফল্য নিয়েও রেডিও বার্তায় বলেন প্রধানমন্ত্রী। দেশের উন্নয়নে বিজ্ঞানীদের অবদানের কথা দেশবাসীকে স্মরণ করান তিনি।

দেশের কৃষির সাফল্য নিয়েও রেডিও বার্তায় বলেন মোদী। তিনি বলেন, এবছর দেশে রেকর্ড ফসল উৎপাদন হয়েছে । ২ হাজার ৭০০ লাখ টন ফসল উৎপাদনের জন্য কৃষকদের ধন্যবাদ। বর্জ্যকে সার হিসেবে ব্যবহারের পরামর্শ দেওয়া হচ্ছে।

তাঁর মতে দেশে স্বচ্ছতার অভিযান মানুষের মধ্যে প্রভাব ফেলছে। ধীরে ধীরে সাফল্য আসছে।  মার্চ মাসে স্বচ্ছতা অভিআনের উপর বিশেষ গুরুত্ব দেওয়া হবে ।

তিনি আরও বলেন, নাগরিকরা  সাফল্যের কিছু করলে দেশ গর্বিত হয়। দৃষ্টিহীনদের  টি ২০ ওয়ার্লড কাপে ভারতের সাফল্য দেশকে গর্বিত করেছে । রাগবি–৭ টুর্নামেন্ট জিতেছেন ভারতে মহিলা খেলোয়াড়রা ।

মহিলারাও বিভিন্ন ক্ষেত্রে সাফল্যে এনে দেশকে গর্বিত করছে। বেটি বাঁচাও, বেটি পড়াও অভিযান দেশে সাফল্যের সঙ্গে বাস্তবায়িত হচ্ছে । ৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবসে এই অভিযানকে সামনে রেখে বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *