BRAKING NEWS

লখিমপুরের খেলামাটি থানায় রহস্যমৃত্যু আসামীর, উত্তাল বিক্ষোভ, ভাঙচুর, পুলিশের গুলি

লখিমপুর (অসম), ২৩ মে (হি.স.) : লখিমপুর জেলার অন্তৰ্গত খেলামাটি থানায় জনৈক আসামীর মৃত্যুকে কেন্দ্ৰ করে উত্তাল বিক্ষোভ প্রদর্শন উন্মত্ত জনতার। থানার সামনে মহিলা-পুরুষ সহ উন্মত্ত জনতার দল পুলিশের কয়েকটি গাড়িতে ভাঙচুর চালিয়েছেন। উন্মত্ত জনতাকে ছত্রভঙ্গ করতে পুলিশ প্রথমে লাঠিচার্জ করে। তাতে পরিস্থিতি শান্ত না হলে দুই রাউন্ড গুলি চালাতে হয়েছে পুলিশকে। এলাকায় মোতায়েন করা হয়েছে আধাসামরিক বাহিনী।

ঘটনা আজ বৃহস্পতিবার সকালে সংঘটিত হয়েছে। থানা সূত্রের খবর, মোবাইল চুরি সংক্রান্ত এক মামলার ভিত্তিতে গতকাল বুধবার রাতে লখিমপুর জেলার অন্তর্গত দক্ষিণ চাঁদমারির বাসিন্দা বছর ৪২-এর জনৈক আরশভ আলিকে ধরে থানায় নিয়ে আসা হয়েছিল। জিজ্ঞাসাবাদের সময় হঠাৎ আরশভ আলি মাটিতে ঢলে পড়ে। মাটিতেই সে প্রাণত্যাগ করে। সূত্রের দাবি, আরশাভ আলি এলাকার মোবাইল চোর গ্যাঙের লিডার ছিল।

আজ ভোরে ঘটনা চাউর হলে কাতারে কাতারে মহিলা ও পুরুষের দল থানার সামনে জমায়েত হয়ে উত্তাল বিক্ষোভ প্রদর্শন করেন। শ শ জনতা এলাকার জাতীয় সড়ক অবরোধ করেন। ভাঙচুর করা হয় পুলিশের গাড়িতে। এখানেই ক্ষান্ত না থেকে যুবক-কিশোরের সম্মিলিত উন্মত্ত জনতা পুলিশ ও সিআরপিএফ জওয়ানকে লক্ষ্য করে ইটবৃষ্টি ছুঁড়তে থাকে। তখন পুলিশকে বাধ্য হয়ে লাঠিচাৰ্জ করতে হয়। এতে পরিস্থিতি শান্ত না হওয়ায় জনতাকে ছত্রভঙ্গ করতে দুই রাউন্ড গুলি ছুঁড়েছে পুলিশ।

এরই মধ্যে নিহত আরশভ আলির স্ত্রী সংজ্ঞা হারিয়ে মাটিতে পড়ে যান। তাকে নিকটবর্তী হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

জনতার দাবি, আরশভ মোবাইল চোর নয়। সে একটি সেকেন্ডহ্যান্ড মোবাইল ফোনের হ্যান্ডসেট জনৈক ব্যক্তির কাছ থেকে ক্রয় করেছিল। কিন্তু তাকে মোবাইল চোর তকমা দিয়ে পুলিশ পিটিয়ে মেরেছে।

এদিকে ঘটনার খবর পেয়ে তড়িঘড়ি ঘটনাস্থলে ছুটে গেছেন জেলার পুলিশ সুপার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *