BRAKING NEWS

করিমগঞ্জের হাতিখিরায় বু‌নো হাতির মৃত্যু

পাথারকান্দি (অসম) ২২ অক্টোবর (হি.স.) : করিমগঞ্জ জেলার অন্তর্গত পাথারকান্দি বিধানসভা এলাকার হাতিখিরায় একটি বু‌নো হাতির মৃত্যু হয়েছে।

আজ র‌বিবার পাথারকা‌ন্দির হা‌তি‌খিরা চা বাগা‌নের ছয় নম্বর সেকশ‌নের ভিতরে এক‌টি পূর্ণবয়স্ক হা‌তি‌কে মাটিতে প‌ড়ে থাক‌তে দে‌খেন স্থানীয়রা। হাতিটির কোনও নড়ন-চরন না দেখে প্রত্যক্ষদর্শীরা নিশ্চিত হন সে আর বেঁচে নেই। খব‌র চাউর হলে গোটা চা বাগানে চাঞ্চল্য ছড়িয়ে পড়ে।

স্থানীয়রা জানান, মৃতপ্রায় অবস্থায় ধরাশায়ী হা‌তি‌টির আশেপা‌শে আরও তিন‌টি জী‌বিত হা‌তি প্রহরা দিচ্ছে। ফলে তাঁরা কেউই তার পাশে যেতে পারছেন না। স্থানীয়‌দের ধারণা, বুনো হা‌তি‌টি সম্ভবত দু–এক‌দিন আ‌গে মারা গে‌ছে।

এদিকে ঘটনার খবর পে‌য়ে আজ সকাল থে‌কে দলবল নি‌য়ে ঘটনাস্থ‌লে অবস্থান কর‌ছেন পাথারকা‌ন্দি রেঞ্জ ফ‌রেস্ট অফিসার ম‌নোজ কুমার দাস। ‌তি‌নি জানান, হা‌তি‌টি‌কে ময়না তদ‌ন্তের জন্য পশু চি‌কিৎসক‌কে ডে‌কে পাঠা‌নো হয়ে‌ছে। ‌বি‌শেষ প্রহরায় ময়না তদন্ত সম্পন্ন হ‌লে সেখানেই সমাধিস্থ করা হ‌বে। তাছাড়া হা‌তি‌টির মৃত্যুর কারণও খ‌তি‌য়ে দেখা হ‌বে।

উল্লেখ্য, বু‌নো হাতির এই দ‌লে বিগত দি‌নে নয়‌টি ম‌হিলা হা‌তি ছিল। ‌বি‌ভিন্ন কার‌ণে দলের পাঁচ‌টি হা‌তি ইতিমধ্যে মারা গে‌ছে। এবার আরও এক‌টি হা‌তির মৃত্যু হওয়ায় এই দ‌লে মাত্র তিন‌টি হা‌তি বেঁচে আছে। এরা সম‌য় সম‌য় পাথারকা‌ন্দির বিভিন্ন প্রত্যন্ত অঞ্চল ছাড়াও পার্শ্ববর্তী বাংলা‌দে‌শে অবাধে যাতায়াত ক‌রে। এদের জন্য‌ সীমান্ত এলাকায় প্রায় ২০০ মিটার এলাকায় এখনও কাঁটাতা‌রের বেড়া বসা‌নো সম্ভব হয়‌নি।

বুনো হাতির এই দলের হামলায় বিগত দি‌নে বেশ কয়েকজনের জীবনদ্বীপ নি‌ভে গেছে। পাশাপা‌শি বহু কৃষ‌কের গবা‌দি পশুর মৃত্যু্ এবং খেতের ধান, গোলার ধান, শাক-সব‌জি নষ্ট হ‌য়ে‌ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *