BRAKING NEWS

ইজরায়েলের বিরুদ্ধে ২ বিমানবন্দরে হামলার অভিযোগ সিরিয়ার

দামাস্কাস, ১২ অক্টোবর (হি.স.) : সিরিয়ার মাটিতে বিমানহানা চালিয়েছে ইজরায়েল বিমান বাহিনী। বৃহস্পতিবার এমনই অভিযোগ করল সিরিয়া। সিরিয়ার বিমানবন্দরে হামলা চালানোর অভিযোগ উঠল ইজরায়েলের বিরুদ্ধে। সিরিয়ার সরকারপন্থী সংবাদমাধ্যম, ‘শাম এফএম রেডিও’ দাবি করেছে, এদিন সিরিয়ার দামাস্কাস এবং আলোপ্পো দুই প্রধান বিমানবন্দরে আকাশপথে হামলা চালিয়েছে ইজরায়েল। দুটি বিমানবন্দরেই আপাতত পরিষেবা বন্ধ রাখা হয়েছে বলে জানা গিয়েছে। তবে, সিরিয়ার এয়ার ডিফেন্স সিস্টেম এই হামলা প্রতিহত করেছে বলে দাবি করা হয়েছে। যদিও ইজরায়েলের পক্ষ থেকে এই অভিযোগের সম্পর্কে এখনও পর্যন্ত কোনও মন্তব্য করা হয়নি।

হামাসের বিরুদ্ধে ইজরায়েলের সেনা হামলা চালাচ্ছে। এহেন পরিস্থিতিতে শোনা গিয়েছিল, ইজরায়েল লক্ষ্য করে শেল ছুড়ছে সিরিয়া। সেই শেলগুলো ইজরায়েলের জনবসতিপূর্ণ এলাকায় আছড়ে পড়েছে বলেই শোনা যায়। মঙ্গলবারই এই হামলার খবর পাওয়া যায়। তার পরেই বৃহস্পতিবার সিরিয়ার বিমানবন্দরে হামলা চালিয়েছে ইজরায়েল, এই খবর ছড়িয়ে পড়ে।

সিরিয়ার জাতীয় মিডিয়া সূত্রে খবর, দামাস্কাস ও আলেপ্পোর বিমানবন্দরের রানওয়েতে এসে আছড়ে পড়েছে ইজরায়েলের ছোড়া মিসাইল। তার জেরে দুই বিমানবন্দরের সমস্ত পরিষেবা বন্ধ করে দেওয়া হয়। পাশাপাশি দেশজুড়ে বাতিল হয়েছে সমস্ত বিমান। তবে এখনও পর্যন্ত এই হামলায় ক্ষয়ক্ষতির খবর মেলেনি।

প্রসঙ্গত, শনিবার থেকে ইজরায়েলের উপর হামলা শুরু করেছে হামাস জঙ্গি সংগঠন। পালটা দিয়ে যুদ্ধের ডাক দিয়েছে ইজরায়েলও। দুই পক্ষের সংঘর্ষে মৃতের সংখ্যা তিন হাজার ছাড়িয়ে গিয়েছে। পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে রেড ক্রস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *