BRAKING NEWS

১১ নভেম্বর দু’দিনের সফরে দক্ষিণের চার রাজ্যে যাচ্ছেন প্রধানমন্ত্রী মোদী- প্রথম বন্দে ভারত ট্রেন উপহার পাবে দক্ষিণ ভারত

নয়াদিল্লি, ৯ নভেম্বর (হি. স.) : আগামী শুক্রবার থেকে দুই দিনের সফরে দক্ষিণের চারটি রাজ্য- কর্ণাটক, তামিলনাড়ু, অন্ধ্রপ্রদেশ এবং তেলেঙ্গানায় যাবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী । এই সময়ে, তিনি ২৫,০০০ কোটি টাকারও বেশি মূল্যের একাধিক উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ১১ এবং ১২ নভেম্বর কর্ণাটক, তামিলনাড়ু, অন্ধ্রপ্রদেশ এবং তেলেঙ্গানা সফর করবেন, প্রধানমন্ত্রীর কার্যালয় বুধবার একটি আনুষ্ঠানিক বিবৃতিতে এই তথ্য জানিয়েছে। কর্ণাটক সফর দিয়ে তার কর্মসূচি শুরু করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ১১ নভেম্বর, সকাল ৯.৪৫ টায়, প্রধানমন্ত্রী বেঙ্গালুরুতে সাধক কবি শ্রী কনক দাস এবং মহর্ষি বাল্মীকির মূর্তিতে পুষ্পস্তবক অর্পণ করবেন। প্রধানমন্ত্রী সকাল ১০টা ২০ মিনিটে বেঙ্গালুরুর ক্রান্তিবীর সাঙ্গোলি রায়না (কেআরএস) রেলওয়ে স্টেশনে পতাকা নেড়ে চেন্নাই-মাইসুরু বন্দে ভারত এক্সপ্রেস এবং ভারত গৌরব কাশী দর্শন ট্রেনের যাত্রা করবেন। এটি হবে দেশের পঞ্চম বন্দে ভারত এক্সপ্রেস ট্রেন এবং দক্ষিণ ভারতে এই ধরনের প্রথম ট্রেন।
প্রধানমন্ত্রী সকাল সাড়ে ১১টায় কেম্পেগৌড়া আন্তর্জাতিক বিমানবন্দরের টার্মিনাল ২-এর উদ্বোধন করবেন। এরপর দুপুর ১২টার দিকে তিনি নাদাপ্রভু কেম্পেগৌড়ার ১০৮ ফুট ব্রোঞ্জ মূর্তি উন্মোচন করবেন, এরপর বেলা ১২.৩০ টায় বেঙ্গালুরুতে একটি জনসভায় যোগ দেবেন । পরে, প্রায় ৩.৩০ টায়, প্রধানমন্ত্রী তামিলনাড়ুর ডিন্ডিগুলে গান্ধীগ্রাম গ্রামীণ ইনস্টিটিউটের ৩৬তম সমাবর্তনে যোগ দেবেন।
বিবৃতিতে বলা হয়েছে, ১২ নভেম্বর সকাল প্রায় সাড়ে দশটায় অন্ধ্রপ্রদেশের বিশাখাপত্তনমে বেশ কয়েকটি প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী। এরপর বেলা সাড়ে তিনটার দিকে তিনি তেলেঙ্গানার রামাগুন্ডামে আরএফসিএল প্ল্যান্ট পরিদর্শন করবেন। এরপর বিকাল সোয়া ৪টায় রামাগুন্ডমে বেশ কয়েকটি প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *