BRAKING NEWS

শিলঙে পথচারীদের ওপর হামলাকারী এফকেজেজিপি-র বিরুদ্ধে সুয়োমোটো মামলা প্রশাসনের

শিলং, ২৮ অক্টোবর (হি.স.) : পথচারীদের ওপর হামলা করার দায়ে ফেডারেশন অফ খাসি জয়ন্তিয়া অ্যান্ড গারো পিপল (এফকেজেজিপি)-এর বিরুদ্ধে সুয়োমোটো মামলা দায়ের করেছে পূর্ব খাসিপাহাড় জেলা প্রশাসন।

আজ শুক্রবার দুপুরে ফেডারেশন অফ খাসি জয়ন্তিয়া অ্যান্ড গারো পিপল (এফকেজেজিপি)-এর মিছিলে অংশগ্রহণকারী কতিপয় সদস্যের হামলা-হুজ্জতির ফলে হিংসাত্মক হয়ে ওঠে মেঘালয়ের রাজধানী শিলং শহর। এ ঘটনায় কয়েকজন অউপজাতিভুক্ত পথচারী আহত হয়েছেন। এছাড়া বেশ কয়েকটি স্কুটার-মোটর বাইক ও চার চাকার গাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে।

এ ঘটনার পর পূর্ব খাসিপাহাড়ের জেলাশাসক ইসাওয়ান্ডা লালু শিলং শহরে আজ অনুষ্ঠিত সমাবেশ ও মিছিলের শর্ত লঙ্ঘনের জন্য এফকেজেজিপিকে কারণ দর্শানোর নোটিশ জারি করে সুয়োমোটো মামলা রুজু করেছেন। এ খবর এক বিজ্ঞপ্তি জারি করে জানিয়েছেন খোদ জেলাশাসক ইসাওয়ান্ডা লালু।
প্রসঙ্গত মেঘালয়ে বেকারত্বের বিরুদ্ধে ফেডারেশন অফ খাসি জয়ন্তিয়া অ্যান্ড গারো পিপল-এর নেতা-কর্মী ও সদস্যরা মটফ্রান এলাকায় আজ শুক্রবার এক সভা করেন। সভা শেষে দুপুরের দিকে প্রায় ৩০০ নেতা-কর্মী ও সদস্য শহরের প্রধান প্রধান রাস্তায় মিছিল বের করেন। কিন্তু মিছিলে অংশগ্রহণকারী কতিপয় যুবক পথচারী ও স্কুটার আরোহীর ওপর বিনাপ্ররোচনায় পতাকার লাঠি দিয়ে খোঁচা দিয়ে উত্ত্যক্ত করার চেষ্টা করলে আচমকা পরিস্থিতি সংহিংস হয়ে ওঠে। পুলিশকে মিছিলে অংশগ্রহণকারী হামলাবাজদের শান্ত করতে হিমশিম খেতে হয়েছে।
এদিকে এফকেজেজিপি-র মিছিল আসার খবর পেয়ে পুলিশ প্রশাসনের পক্ষ থেকে শিলঙের প্রধান বাণিজ্যিক এলাকা পুলিশবাজার বন্ধ করে দেওয়া হয়।
উল্লেখ্য, মিছিলটি মটফ্রান থেকে শুরু হয়েছিল। বিক্ষোভকারীরা হাতে হাতে প্ল্যাকার্ড বহন করে স্লোগান দিয়ে সরকারকে আরও চাকরির সুযোগ দেওয়ার দাবি জানান। প্রতিবাদ মিছিলটি মদন আইউরিংহেপ, ফায়ার ব্রিগেড, লাইতুমখরাহ-এ গিয়ে শেষ হয়। সেখানে বিক্ষোভকারীরা তাদের দাবি নিয়ে ফের সভা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *