BRAKING NEWS

Karona sacrificing 561 : ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্তের সংখ্যা দেশে ১৫,৯০৬ জন, একদিনে করোনার বলি ৫৬১

নয়াদিল্লি, ২৪ অক্টোবর (হি.স) : উৎসবের আমেজ কাটতে না কাটতেই নতুন করে চোখ রাঙাতে শুরু করেছে মারণ করোনা ভাইরাস। দিওয়ালির আগে ফের ভয় ধরাচ্ছে বিভিন্ন রাজ্যের কোভিড গ্রাফ। দেশে লাফিয়ে বাড়ছে মৃতের সংখ্যা। এমন পরিস্থিতিতে এবার চিঠি দিয়ে রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলিকে উৎসবে লাগাম টানার নির্দেশ দিল মোদী সরকার।

রবিবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে ১৫ হাজার ৯০৬ জন করোনা আক্রান্ত হয়েছেন। যা গতকালের থেকে সামান্য কম হলেও সার্বিক পরিস্থিতি ধীরে ধীরে চিন্তা বাড়াচ্ছে। মহারাষ্ট্র, কেরলের মতো রাজ্যে কোনওমতেই বাগে আনা যাচ্ছে না করোনাকে। উৎসবের মরশুমে বাংলাতেও বেড়েছে সংক্রমণ। এদিকে গতকাল ও আজ দেশে মৃতের সংখ্যা পাঁচশোর গণ্ডি পেরিয়েছে। গত ২৪ ঘণ্টায় মারণ ভাইরাসে প্রাণ হারালেন ৫৬১ জন। দেশে এখনও পর্যন্ত করোনার বলি ৪ লক্ষ ৫৪ হাজার ২৬৯ জন। দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৪ কোটি ১৭ লাখ ৫ হাজার ৪৬৮ জন। তার মধ্যে বর্তমানে চিকিত্‍সা চলছে ১ লাখ ৭২ হাজার ৫৯৪ জনের।
এইমস ডিরেক্টর রণদীপ গুলেরিয়া জানিয়েছেন, আগামী এক বছর পর থেকে বুস্টার ডোজ দেওয়া হতে পারে। তবে করোনা সংক্রমণ কতটা বৃদ্ধি পাচ্ছে, করোনায় আক্রান্ত হয়ে কতজন হাসপাতালে ভর্তি হচ্ছেন, সেসব দিক খতিয়ে দেখে তবেই বুস্টার ডোজ চালু করা যেতে পারে বলে জানান গুলেরিয়া।

এইমস ডিরেক্টর বলেন, আমেরিকা সহ অন্য বেশ কয়েকটি দেশে শিশুদের টিকাকরণ যাতে শিগগিরই হয়, সে বিষয়ে জোর দেওয়া হয়েছে। ভারতও ক্রমশ সেই পথে এগোচ্ছে। শিগগিরই যাতে শিশুদেরও করোনার টিকা দেওয়া যায়, সে বিষয়ে গুরুত্বপূর্ণ পদক্ষেপ করা হচ্ছে বলে জানান এইমস ডিরেক্টর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *