BRAKING NEWS

বিমানবন্দরে নৃত্যশিল্পীর কৃত্রিম পা খুলে তল্লাশি, ক্ষমা চাইল সিআইএসএফ

নয়াদিল্লি, ২৩ অক্টোবর (হি.স) : বিখ্যাত নৃত্যশিল্পী তথা অভিনেত্রী সুধা চন্দ্রন-র বিমান সফরে কৃত্রিম পা খুলে তল্লাশিতে ক্ষোভ উগরে সোশ্যাল মিডিয়ায় সরব হন তিনি। একটি ভিডিও বার্তায় এবারের অভিজ্ঞতা শেয়ার করার পাশাপাশি নিজের পোস্টে ট্যাগ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে। প্রধানমন্ত্রীর কাছে অভিযোগ জানানোর পাশাপাশি জানতে চান, এই নিয়ম কি অত্যন্ত জরুরি? প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে আবেদন করেন, এই নিয়ম যাতে শিথিল করা হয়। সুধা চন্দ্রনের মতে, প্রবীণ নাগরিকদের জন্য যেমন আলাদা বিশেষ কার্ডের ব্যবস্থা থাকে, কৃত্রিম অঙ্গ ব্যবহারকারীদের ক্ষেত্রেও তা থাকাটা প্রয়োজন।

পেশার তাগিদে বার বার তাঁকে বিমানযাত্রা করতেই হয়। কিন্তু প্রতিবারই কৃত্রিম পা খুলে তল্লাশি করে করেন বিমানবন্দরের নিরাপত্তারক্ষীরা। এতে অত্যন্ত বিরক্ত শিল্পী। সম্প্রতি বিমানযাত্রার সময় একই ঘটনা ঘটে নৃত্যশিল্পীর সঙ্গে। এরপরই নড়েচড়ে বসে সিআইএসএফ, টুইট করে তারা ক্ষমা চেয়ে নেয় নৃত্যশিল্পী সুধা চন্দ্রনের কাছে। পাশাপাশি তারা জানিয়েছে, তদন্ত করে দেখা হবে, কেন সংশ্লিষ্ট মহিলা নিরাপত্তাকর্মীরা সুধা চন্দ্রনকে কৃত্রিম পা খোলার অনুরোধ করেছিলেন।

উল্লেখ্য, ১৯৮১ সালের মে মাসে, প্রায় ১৬ বছর বয়সে, তামিলনাড়ুতে সুধা চন্দ্রন একটি দুর্ঘটনার শিকার হন। তাঁর পায়ে আঘাত লাগে। পরে মাদ্রাজের বিজয়া হাসপাতালে ভর্তি করা হয়। চিকিত্‍সকরা জানান, তাঁর ডান পায়ে গ্যাংগ্রিন তৈরি হয়েছে, তাঁর অঙ্গচ্ছেদ প্রয়োজন। দুর্ঘটনায় পা হারানোর দুই বছরের ব্যবধানে নৃত্যে ফিরে আসেন সুধা চন্দ্রন। সেই থেকে কৃত্রিম পা নিয়েই নাচ চালিয়ে গিয়েছেন তিনি। শুধু ভারতবর্ষেই নয়, কৃত্রিম পা নিয়েই তিনি বিদেশে বহু নৃত্যানুষ্ঠান করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *