BRAKING NEWS

Important meeting of congress : পুর নির্বাচনকে সামনে রেখে প্রদেশ কংগ্রেসের গুরুত্বপূর্ণ বৈঠক অনুষ্ঠিত

নিজস্ব প্রতিনিধি, আগরতলা, ২৩ অক্টোবর।। পুর নির্বাচনকে সামনে রেখে শনিবার আগরতলা কংগ্রেস ভবনের প্রদেশ কংগ্রেস সভাপতি বিরোধী সিনহার পৌরহিত্যে প্রদেশ কংগ্রেসের গুরুত্বপূর্ণ বৈঠক অনুষ্ঠিত হয়। আগরতলা পুর নিগম এবং অন্যান্য সবকটি পুর পরিষদ ও নগর পঞ্চায়েত নির্বাচনে কংগ্রেস দল প্রতিদ্বন্দ্বিতা করবে। পুর নির্বাচনকে সামনে রেখে শনিবার আগরতলা কংগ্রেস ভবনের প্রদেশ কংগ্রেসের এক গুরুত্বপূর্ণ বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে পৌরহিত্য করেন প্রদেশ কংগ্রেসের সভাপতি বিরজিত সিনহা।

বৈঠকে প্রদেশ কংগ্রেসের সদস্য সহ ব্লক কংগ্রেসের সভাপতি উপস্থিত ছিলেন। বৈঠক সম্পর্কে বিস্তারিত তথ্য দিতে গিয়ে প্রদেশ কংগ্রেসের সভাপতি বিরজিত সিনহা বলেন, আসন্ন পুর নির্বাচনকে সামনে রেখে এই গুরুত্বপূর্ণ সভার আয়োজন করা হয়। বৈঠক থেকে পুর নির্বাচনের রণকৌশল চূড়ান্ত করা হবে। এছাড়া সর্বভারতীয় আন্দোলন কর্মসূচির অংশ হিসাবে রাজ্যেও প্রতিটি এলাকায় জনজাগরণ অভিযান সংগঠিত করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। এদিকে সম্প্রতি বাংলাদেশে সাম্প্রদায়িক হিংসাত্মক কার্যকলাপের তীব্র নিন্দা জানিয়েছেন প্রদেশ কংগ্রেস সভাপতি বিরজিত সিনহা।

এই ঘটনার পরিপ্রেক্ষিতে আমাদের রাজ্যে যাতে কোনো ধরনের অশান্তির পরিবেশ কায়েম হতে না পারে সে জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে রাজ্য সরকারের প্রতি প্রদেশ কংগ্রেসের পক্ষ থেকে আহ্বান জানানো হয়েছে। প্রদেশ কংগ্রেস সভাপতি বলেন কংগ্রেস দল সবসময়ই শান্তি ও সম্প্রীতির পক্ষে। পুর নির্বাচনে কংগ্রেস দল অন্য কোনো রাজনৈতিক দলের সঙ্গে আঁতাত করবে কিনা সে সম্পর্কে জানতে চাওয়া হলে তিনি বলেন বিষয়টি নিয়ে দলীয় স্তরে আলোচনা করা হবে। রাজ্যে পশ্চিমবঙ্গের সাংসদ আক্রান্ত হওয়ার ঘটনা সম্পর্কে প্রতিক্রিয়া ব্যক্ত করতে গিয়ে তিনি বলেন এ ধরনের ঘটনা খুবই নিন্দনীয়। শুধু ত্রিপুরাতেই নয়, পশ্চিমবঙ্গেও এ ধরনের কার্যকলাপ সংঘটিত হচ্ছে বলে তিনি উদ্বেগ প্রকাশ করেন।


প্রদেশ কংগ্রেসের বৈঠকে সাংগঠনিক শক্তি বৃদ্ধি করার ওপর বিশেষ গুরুত্ব আরোপ করেছেন প্রদেশ কংগ্রেস সভাপতি বিরজিত সিনহা। পুরো নির্বাচনকে সামনে রেখে কংগ্রেস দলের এই বৈঠক খুবই তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন বিভিন্ন রাজনৈতিক মহল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *