BRAKING NEWS

Elephants carried out violence : কপালি পাড়া এলাকায় গভীর রাতে বন্যহাতির দল তাণ্ডব চালিয়েছে

নিজস্ব প্রতিনিধি, আগরতলা, ২৩ অক্টোবর।। তেলিয়ামুড়া বনদপ্তরের অধীনে চাকমাঘাটস্থিত রাজকুমার কপালি পাড়া এলাকায় গতকাল গভীর রাতে বন্যহাতির দল তাণ্ডব চালিয়েছে।কৃষকদের ফসল নষ্ট করে দিয়েছে বন্য হাতির দল। স্থানীয় জনগণ এবং বনদপ্তর এর কর্মীরা দীর্ঘক্ষণ চেষ্টা চালিয়ে বন্যহাতির দলকে সেখান থেকে তাড়াতে সক্ষম হয়েছেন। তেলিয়ামুড়া মহকুমা জুড়ে বন্য দাঁতাল হাতির আক্রমণ অব্যাহত রয়েছে। প্রায় নিত্যদিনই বণ্য দাঁতাল হাতির দল লোকালয়ে এসে তাণ্ডব চালায়।

শুক্রবার শেষ রাতে তেলিয়ামুড়া বনদপ্তরের অধীনে চাকমাঘাটস্থিত রাজকুমার কপালি পাড়া এলাকায় একদল দাঁতালের তাণ্ডবে ক্ষতিগ্রস্থ এলাকার কৃষক কূল।এই এলাকার শ্যামল কপালি সহ আরো দুই-এক জন কৃষকের ধানী জমিতে তান্ডব চালায় রাতের আঁধারে একদল বন্য হাতি। তখন এলাকার স্থানীয় লোকজন তেলিয়ামুড়া বনকর্মীদের খবর পাঠালে তাঁরা ঘটনাস্থলে পৌঁছায় বাজি পটকা নিয়ে। দীর্ঘক্ষন প্রচেষ্টার পর বন্য হাতির দল ধানী জমির ফসল নষ্ট করে ঘটনাস্থল থেকে চলে যায়।


এ প্রসঙ্গে কৃষক শ্যামল কপালি জানিয়েছেন,যখন হাতি ক্ষেতের ফসল নষ্ট করছিল তখন বণ কর্মীরা ঘটনাস্থলে আসেনি। তার কিছুক্ষণ পর বণকর্মীরা বাজি পটকা নিয়ে ঘটনাস্থলে হাজির হয়।শ্যামল কপালি সহ এই এলাকায় বসবাসকারী সাধারণ মানুষজন থেকে শুরু করে কৃষকরা চাইছে হাতির সমস্যা নিরসনে স্থায়ী ব্যবস্থা গ্রহণ করুক বনদপ্তর।পাশাপাশি ক্ষতিগ্রস্ত কৃষকদের উপযুক্ত ক্ষতিপূরণ দেওয়ার জন্য দাবি উঠেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *