BRAKING NEWS

বিশ্বকাপে এবার প্রথম ৪ডি প্রযুক্তি, আইসিসির ঘোষণায় চমকের পর চমক

দুবাই, ১৮ অক্টোবর (হি.স) : দর্শকদের বিনোদনের মাত্রা বাড়িয়ে দিতে এবার আইসিসি টি-২০ বিশ্বকাপে আনতে চলেছে ব্যাট ট্র্যাকিং প্রযুক্তি।

বিশ্বকাপের সমস্ত ম্যাচে নয়, নির্দিষ্ট কিছু ম্যাচে বল ট্র্যাকিং এবং ব্যাটের এজ ডিটেকশনের সঙ্গে হক-আইয়ের দ্বারা ব্যাটের ট্র্যাকিং প্রযুক্তি ব্যবহার করা হবে। আইসিসির তরফে বলা হয়েছে তার বিহীন ক্যামেরা সিস্টেমের স্পাইডারক্যাম সহ অন্যান্য প্রযুক্তিও এবার সফলভাবে প্রয়োগ করা হবে লাইভ ম্যাচে।


সুপার-১২ পর্বে ফোর ডি রিপ্লেতে ১৮০ ডিগ্রি কৌণিকভাবে সিকোয়েন্স দেখতে পারবেন দর্শকরা। আইসিসির টিভি প্রোডাকশন ইউনিটের তরফে প্রত্যেক ভেন্যুতে ন্যূনতম ৩৫টি ক্যামেরা ব্যবহার করা হবে। এতে লাইভ প্লেয়ার ট্র্যাক করতে পারবেন দর্শকরা। কুইডিচ ট্র্যাকারের মাধ্যমে দর্শকরা ডায়নামিক ফিল্ড স্পট করতে পারবেন।

আইসিসির যোগ্যতা অর্জন পর্বের খেলা ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। যোগ্যতা অর্জন পর্ব থেকে চারটি দল সুপার-১২ পর্বে খেলার ছাড়পত্র পাবে। সংযুক্ত আরব আমিরশাহি এবং ওমানের চারটে ভেন্যু- দুবাই, আবু ধাবি, শারজা এবং মাস্কটে এবার টি২০ বিশ্বকাপের আসর বসেছে। ভারত টুর্নামেন্টে অভিযান শুরু করছে ২৪ অক্টোবর। প্ৰথম ম্যাচেই ভারতের সামনে পাকিস্তান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *