BRAKING NEWS

করোনা-সংক্ৰমণ ফের কিছুটা বাড়ল, ভারতে আরোগ্যের হার ৯৮.০৭ শতাংশ

নয়াদিল্লি, ১৪ অক্টোবর (হি.স.): দৈনিক করোনা-সংক্ৰমণ ফের কিছুটা বাড়ল ভারতে, স্বাভাবিকভাবেই চিন্তা বাড়াচ্ছে উৎসবের মরশুম। বিগত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৮ হাজার ৯৮৭ জন। গত ২৪ ঘণ্টায় কোভিডে মৃত্যু হয়েছে ২৪৬ জনের। বুধবার সারাদিনে ভারতে করোনা-মুক্ত হয়েছেন ১৯,৮০৮ জন, ফলে ভারতে এই মুহূর্তে মোট সুস্থতার হার ৯৮.০৭ শতাংশ। ভারতে এই মুহূর্তে মোট চিকিৎসাধীন করোনা-রোগীর সংখ্যা ২,০৬,৫৮৬ জন, বিগত ২৪ ঘন্টায় রোগীর সংখ্যা কমেছে ১,০৬৭ জন।

কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের পক্ষ থেকে জানানো হয়েছে, বিগত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে ১৮,৯৮৭ জন সংক্রমিত হওয়ার পর দেশে মোট করোনা-আক্রান্তের সংখ্যা বেড়ে হল ৩ কোটি ৪০ লক্ষ ২০ হাজার ৭৩০ জন। এই মুহূর্তে শতাংশের নিরিখে ০.৬১ শতাংশ রোগী চিকিৎসাধীন রয়েছেন। ভারতে ৯৬.৮২-কোটির গণ্ডি ছাড়িয়ে গেল কোভিড-টিকাকরণ, কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক জানিয়েছে, বৃহস্পতিবার সকাল আটটা পর্যন্ত মোট ৩৬ কোটি ৮২ লক্ষ ২০ হাজার ৯৯৭ জনকে ভ্যাকসিন দেওয়া হয়েছে। বিগত ২৪ ঘন্টায় টিকা দেওয়া হয়েছে ৩৫ লক্ষ ৬৬ হাজার ৩৪৭ জনকে।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পক্ষ থেকে জানানো হয়েছে, বিগত ২৪ ঘন্টায় ২৪৬ জনের মৃত্যুর পর ভারতে কোভিড-১৯ ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে হল ৪,৫১,৪৩৫ জন (১.৩৩ শতাংশ)। ভারতে সুস্থতার সংখ্যা স্বস্তি দিয়ে বেড়েই চলেছে, বুধবার সারা দিনে ভারতে করোনা-মুক্ত হয়েছেন ১৯,৮০৮ জন। ফলে বৃহস্পতিবার সকাল আটটা পর্যন্ত ভারতে মোট সুস্থ হয়েছেন ৩,৩৩,৬২,৭০৯ জন করোনা-রোগী, শতাংশের নিরিখে ৯৮.০৭ শতাংশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *