BRAKING NEWS

লখিমপুরে কৃষকদের উপর হামলা, নিন্দা ও ধিক্কার আমরা বাঙালির

নিজস্ব প্রতিনিধি, আগরতলা, ৮ অক্টোবর ।। উত্তর প্রদেশের লখিমপুরে আন্দোলনরত কৃষকদের ওপর গুলি চালনা এবং গাড়িচাপা দিয়ে বেশ কয়েকজনকে হত্যা ও জখম করার ঘটনার তীব্র নিন্দা ও ধিক্কার জানিয়েছে আমরা বাঙালি দল। গত রবিবার উত্তরপ্রদেশের লখিমপুরে কৃষকদের ওপর গুলি চালনা ও গাড়িচাপা দিয়ে কয়েক জনকে হত্যার ঘটনার তীব্র নিন্দা ও ধিক্কার জানিয়েছে দল।


শুক্রবার আগরতলায় শিবনগরে আমরা বাঙালি দলের প্রধান কার্যালয়ে আয়োজিত সাংবাদিক সম্মেলনে আমরা বাঙালি দলের রাজ্য সচিব গৌরাঙ্গ রুদ্রপাল অভিযোগ করেন, কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর পুত্র কয়েকজন গুন্ডাকে নিয়ে এই ঘটনা সংঘটিত করেছে। এ ধরনের ঘটনাকে পরিকল্পিত ঘটনা বলে আখ্যায়িত করেছেন তিনি। তাঁর দাবি, এধরনের ঘটনার প্রতিবাদে গোটা দেশজুড়ে মানুষ আন্দোলনে সামিল হয়েছেন। ত্রিপুরায় বিজেপির নেতৃত্বাধীন সরকার মানুষের আন্দোলন স্তব্ধ করে দেওয়ার লক্ষ্যে অনৈতিকভাবে ১৪৪ ধারা জারি করেছে বলে তিনি অভিযোগ করেন।


বিরোধীদের যেকোনো আন্দোলনকে স্তব্ধ করে দেয়ার লক্ষ্যেই এ ধরনের আইন প্রয়োগ করা হয়েছে বলেও আমরা বাঙালি দল মনে করে। প্রকাশ্যে আন্দোলন করতে না দেওয়ায় বাধ্য হয়েই সাংবাদিক সম্মেলনের মাধ্যমে আমরা বাঙালি দল কৃষক হত্যার ঘটনার তীব্র নিন্দা ও ধিক্কার জানিয়েছে, বলেন তিনি। ঘটনায় জড়িতদের গ্রেফতার এবং কঠোর শাস্তিমুলক ব্যবস্থা গ্রহণের দাবি জানান তিনি।


এভাবে দমন-পীড়ন, হামলা, হুজ্জুতি চালিয়ে কৃষক আন্দোলন স্তব্ধ করা যাবে না বলে তিনি স্পষ্ট বার্তা দিয়েছেন। আন্দোলনকে চাঙ্গা করতে দেশজুড়ে আরও বৃহত্তর জনমত গড়ে তোলার ওপর দলের পক্ষ থেকে গুরুত্ব আরোপ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *