BRAKING NEWS

গৌতম দাশের প্রয়াণে স্মরণসভা

নিজস্ব প্রতিনিধি, আগরতলা, ৮ অক্টোবর ।। সিপিআইএমের প্রয়াত রাজ্য সম্পাদক গৌতম দাশের স্মরণে ধলাই জেলা কার্যালয়ে শুক্রবার এক স্মরণ সভা অনুষ্ঠিত হয়েছে। স্মরণ সভায় উপস্থিত ছিলেন সিপিআইএমের রাজ্য সম্পাদক জিতেন্দ্র চৌধুরী। সিপিআইএমের প্রাক্তন রাজ্য সম্পাদক গৌতম দাশের স্মরণে ধলাই জেলা অফিসে আয়োজিত স্মরণসভায় বক্তব্য রাখতে গিয়ে সিপিআইএম রাজ্য সম্পাদক জিতেন্দ্র চৌধুরী বলেন, তিনি ছিলেন এক অনন্য ব্যক্তিত্ব। গৌতম দাশ ছাত্র জীবন থেকেই বাম আন্দোলনের সঙ্গে জড়িয়ে পড়েন। পার্টির মুখপাত্রের দায়িত্ব পালন করে গেছেন তিনি। লেখালেখির জগতের সঙ্গে তাঁর ছিল ঘনিষ্ঠ সম্পর্ক। তাঁর অকাল প্রয়াণে পার্টির বড় ক্ষতি হয়েছে বলে জিতেন্দ্র বাবু উল্লেখ করেন।


তাঁর অপূরণীয় কাজ পূরণ করার জন্য পার্টির সকল স্তরের নেতা কর্মী সমর্থকদের এগিয়ে আসার জন্য তিনি আহ্বান জানিয়েছেন। পার্টির নীতি আদর্শ সম্পর্কে বলতে গিয়ে সিপিআইএম রাজ্য সম্পাদক জিতেন্দ্র চৌধুরী বলেন সিপিএম হল বিজ্ঞান ভিত্তিক দল। বিজ্ঞান ও যুক্তির সঙ্গে সামঞ্জস্য রেখেই এই দল গঠিত হয়েছে এবং কাজ করে চলেছে। মার্কসবাদ লেলিনবাদ বিজ্ঞানের সঙ্গে সম্পর্কযুক্ত বলেও তিনি উল্লেখ করেন। রাজ্যে সিপিআইএমের সাংগঠনিক শক্তি বৃদ্ধির উপর গুরুত্ব আরোপ করেন সিপিআইএম রাজ্য সম্পাদক জিতেন্দ্র চৌধুরী।


এদিন ধলাই জেলা কার্যালয়ে এক অনুষ্ঠানের মধ্য দিয়ে সংবর্ধনা জ্ঞাপন করা হলো পার্টির নবনির্বাচিত রাজ্য সম্পাদক জিতেন্দ্র চৌধুরীকে। গৌতম দাশের অকাল প্রয়াণের পর জীতেন্দ্র চৌধুরী তাঁর স্থলাভিষিক্ত হন। এ দিন তাকে উত্তরীয় ও পুষ্পস্তবক প্রদানের মধ্য দিয়ে সংবর্ধিত করেন পার্টি ধলাই জেলা কমিটির সম্পাদক পঙ্কজ চক্রবর্তী, মহকুমা সম্পাদক বিজন পাল সহ অন্যান্য নেতৃত্ব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *