BRAKING NEWS

আকর্ষনীয় পুজো মন্ডপ ও প্রতিমা কসমস ক্লাবে

নিজস্ব প্রতিনিধি, আগরতলা, ৮ অক্টোবর ।। স্বল্প পরিসরে আকর্ষণীয় পুজো মন্ডপ ও প্রতিমা নির্মাণ করে শারদ উৎসবের আয়োজন করেছে বামুটিয়া বিধানসভার নড়সিংগড় বাজারস্থিত কসমস ক্লাব। করোণা ভাইরাসের সংক্রমণ জনিত পরিস্থিতির কারণে রাজ্যের কোথাও বড় ধরনের পূজা হচ্ছে না। রাজধানী আগরতলা শহরের হাতেগোনা কয়েকটি ক্লাব অপেক্ষাকৃত বড় আকারের পুজো করছে। করোণা বিধি-নিষেধ আরোপিত থাকায় বড় মাপের পূজো করার সুযোগ নেই বললেই চলে। রাজ্যের অন্যান্য ক্লাবগুলির সঙ্গে পাল্লা দিয়ে বামুটিয়া ব্লক এলাকাতেও বিভিন্ন ক্লাব উদ্যোগ গ্রহণ করেছে।


বামুটিয়া বিধানসভার নড়সিংগড় বাজারস্থিত কসমস ক্লাব ১৯৭৯ সালে প্রতিষ্ঠিত হয়েছে। সে সময় থেকেই নড়সিংগড় বাজার সংলগ্ন স্থানে হচ্ছে কসমস ক্লাবের উদ্যোগে শারদীয় দুর্গোৎসব। বহিঃরাজ্য ও রাজ্যের শিল্পীদের হাতের ছোঁয়ায় বাঁশি, কর্তাল, থালা, খের ও বাঁশ দিয়ে দিয়ে নির্মিত হচ্ছে সম্পুর্ন পূজো মণ্ডপ। প্রস্তুতির কাজ প্রায় তুঙ্গে। নজরকাড়া আলোক সজ্বায় সাজবে পূজো মন্ডপ সহ তার পাশ্ববর্তী স্থান।


ক্লাবের সহ সম্পাদক সিদ্ধার্থ মালাকার জানান, মন্ডপ ও প্রতিমা নির্মাণ সহকারে কসমস ক্লাবের এবারকার পূজোর মোট বাজেট তিন লক্ষাধিক টাকা। কোভিড নিয়মনীতিকে প্রাধান্য দিয়ে দর্শনার্থীদের ভীড় এড়াতে সামনের দিক থেকে খোলা অবস্থায় রাখা হবে পূজো মন্ডপ। স্থানীয় বিধায়কের হাত ধরে মহা ষষ্ঠীর রাতে হবে মণ্ডপের উদ্বোধন।


দুর্গাপূজাকে অবাধ সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অতিবাহিত করার জন্য ক্লাবের তরফ থেকে সকল অংশের জনগণের সহযোগিতা আহ্বান করা হয়েছে। প্রত্যেক দর্শনার্থীকে করুণা বিধি মেনে যায় শামিল হওয়ার জন্য আহ্বান জানানো হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *