BRAKING NEWS

রাজ্যের চার কেন্দ্রের উপনির্বাচনের জন্য প্রার্থী ঘোষণা বিজেপির

কলকাতা, ৭ অক্টোবর (হি. স.) : রাজ্যের চার কেন্দ্রের উপনির্বাচনের জন্য প্রার্থী ঘোষণা করল বিজেপি। তালিকায় চার কেন্দ্রের প্রার্থীই গেরুয়া শিবিরের সংগঠনের সঙ্গে দীর্ঘদিন ধরে যুক্ত।

বিজেপির পক্ষ থেকে জানানো হয়েছে, কোচবিহারের দিনহাটা বিধানসভা কেন্দ্রে প্রার্থী হচ্ছেন অশোক মণ্ডল। অশোকবাবু একসময় তৃণমূলের সঙ্গে যুক্ত ছিলেন। বস্তুত উত্তরবঙ্গে তৃণমূলের টিকিটে জিতে আসা প্রথম বিধায়ক তিনি। সেবারে বর্তমান তৃণমূল প্রার্থী উদয়ণ গুহকেই হারান অশোকবাবু। কিন্তু ২০১১ থেকে দলের সঙ্গে দূরত্ব বাড়ে তাঁর। ২০১৬ নাগাদ বিজেপিতে যোগ দেন। তারপর থেকেই দলের সংগঠনের কাজ করছেন। এলাকায় তাঁর ভাবমূর্তি স্বচ্ছ। নদিয়ার শান্তিপুরে প্রার্থী হচ্ছেন নিরঞ্জন বিশ্বাস।পেশায় স্কুল শিক্ষক নিরঞ্জনবাবুর বাড়ি শান্তিপুর বিধানসভারই অন্তর্গত গোবিন্দপুর গ্রামে। দীর্ঘদিন ধরে বিজেপির সাংগঠনিক কাজে যুক্ত তিনি। উত্তর ২৪ পরগনার খড়দহে জয় সাহা ও দক্ষিণ ২৪ পরগনার গোসাবায় পলাশ রাণা প্রার্থী হচ্ছেন। তরুণ পলাশবাবুও একসময় তৃণমূলে ছিলেন। পেশায় ব্যবসায়ী পলাশ সুন্দরবন এলাকায় দীর্ঘদিন ধরে কাজ করছেন। অন্যদিকে, খড়দহে তৃণমূলের টিকিটে লড়ছেন জয় সাহা। উত্তর শহরতলির বিজেপির যুব মোর্চার সম্পাদক জয় বারাকপুরের সাংসদ অর্জুন সিংয়ের ঘনিষ্ঠ।

প্রসঙ্গত, গত ২৮ সেপ্টেম্বর নির্বাচন কমিশন রাজ্যের এই চার বিধানসভা কেন্দ্রে উপনির্বাচনের দিন ঘোষণা করেছে। কমিশন জানিয়েছে, আগামী ৩০ অক্টোবর এই চার কেন্দ্রে ভোট হবে। ভোটের ফল ঘোষণা হবে ২ নভেম্বর। বিজ্ঞপ্তিতে কমিশন জানায়, চার কেন্দ্রে মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন ৮ অক্টোবর। মনোনয়ন স্ক্রুটিনি করে দেখার শেষ দিন ১১ অক্টোবর। মনোনয়ন প্রত্যাহার করার শেষ দিন ১৬ অক্টোবর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *