BRAKING NEWS

Road blockade in Dharmanagar Rajbari : পুজোর চাঁদা চেয়ে গাড়ি চালকদের মারধরের অভিযোগে ধর্মনগর রাজবাড়ী এলাকাতে পথ অবরোধ

নিজস্ব প্রতিনিধি, আগরতলা, ৫ অক্টোবর।। রাতে পুজোর চাঁদা চেয়ে গাড়ি চালকদের মারধরের অভিযোগে মঙ্গলবার ধর্মনগর রাজবাড়ী এলাকাতে পথ অবরোধ করে গাড়ি চালকরা। করোণা ভাইরাস সংক্রমণ জনিত পরিস্থিতিতে পরিবহন ব্যবসা অনেকটাই মন্দা। দোকানপাটে ব্যবসা বণিজ্য খুবই খারাপ । পরিস্থিতি কোনভাবেই সামাল দিয়ে উঠতে পারছেন না ব্যবসায়ীরা। মধ্যে হিন্দু বাঙ্গালীদের প্রধান উৎসব শারোদৎসব সমাগত। পূজা নিয়ে ক্লাবগুলির মধ্যেও তেমন তৎপরতা পরিলক্ষিত হচ্ছে না। হাতেগোনা কিছু সংখ্যক ক্লাব পূজায় শামিল হয়েছে। অর্থনৈতিক বিপর্যয় কর পরিস্থিতিতে ব্যবসায়ীদের কাছ থেকে কিংবা যানবাহন আটক করে অতিরিক্ত চাঁদা আদায়ের উপর নিষেধাজ্ঞা জারি করেছে প্রশাসন।

নিষেধাজ্ঞা অমান্য করে উত্তর ত্রিপুরা জেলার ধর্মনগরে যানবাহন আটক করে চাঁদা আদায় করা হচ্ছে বলে অভিযোগ।দিনের তো বটেই রাতে যানবাহন আটক করে চালকদের কাছ থেকে মোটা অংকের চাঁদা দাবী করছে একাংশ ক্লাব। তাতে সমস্যায় পড়ছে যানবাহনের চালকরা। চাঁদা দিতে অস্বীকার করলে যানবাহনের চালকদের সঙ্গে খারাপ ব্যবহার করা হয়েছে বলেও অভিযোগ। এর প্রতিবাদে মঙ্গলবার ধর্মনগরের গুরত্বপূর্ণ রাজবাড়ি ট্রাইজংশন এলাকাটি অবোরধ করে গাড়ি চালকরা। সকাল সাড়ে এগারোটা থেকে চলছে এই অবরোধ। তাতে সব ধরনের যানবাহন আটকে পড়ে। যাত্রী দুর্ভোগ চরম আকার ধারণ করে। অবরোধের খবর পেয়ে ধর্মনগর থানার পুলিশ অবরোধ স্থলে ছুটে আসে। অবশেষে প্রশাসনের হস্তক্ষেপে অবরোধ পালিত হয়। প্রশাসনের তরফ থেকে স্পষ্ট নির্দেশ দেওয়া হয়েছে রাস্তাঘাটে যানবাহন আটক করে কোন ধরনের চাঁদা আদায় করা যাবে না। সাধারণ মানুষ স্বেচ্ছায় যে পরিমাণ সাদা দেবে সেই যা তা দিয়েই দুর্গাপূজা করতে হবে। প্রশাসনিক নির্দেশ অমান্য করলে সংশ্লিষ্ট ক্লাব ক্লাব সদস্যদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে প্রশাসনের তরফ থেকে স্পষ্ট বার্তা দেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *