BRAKING NEWS

Clean India program : মহাত্মা গান্ধীর জন্মদিন উপলক্ষে ক্লিন ইন্ডিয়া কর্মসূচি

নিজস্ব প্রতিনিধি, আগরতলা, ৯ জুন।। ত্রিপুরা স্টেট এন এস এস সেলের উদ্যোগে শনিবার কামান চৌমুনীতে জাতির জনক মহাত্মা গান্ধীর জন্মদিন উপলক্ষে ক্লিন ইন্ডিয়া কর্মসূচির আয়োজন করা হয়। কর্মসূচির আনুষ্ঠানিক সূচনা করেন তথ্য-সংস্কৃতি ও যুব কল্যাণ দপ্তরের মন্ত্রী সুশান্ত চৌধুরী । জাতির জনক মহাত্মা গান্ধীর জন্মদিনে রাজধানী আগরতলা শহরের কামান চৌমুহনীতে স্বচ্ছ ভারত অভিযান কর্মসূচি সংঘটিত করেছে স্টেট এনএসএস সেল।

কামান চৌমুহনীতে স্বচ্ছ ভারত অভিযানের আনুষ্ঠানিক সূচনা করেন তথ্য সংস্কৃতি ও যুব কল্যাণ দপ্তরের মন্ত্রী সুশান্ত চৌধুরী।স্বচ্ছ ভারত কর্মসূচির আনুষ্ঠানিক সূচনা করে মন্ত্রী সুশান্ত চৌধুরী বলেন, আমরা যদি আমাদের নিজেদের ঘর, নিজেদের গ্রাম ,নিজেদের শহর পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে না পারি তাহলে পরিবেশ সুস্থ থাকবে না। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি স্বচ্ছ ভারত অভিযানের যে ডাক দিয়েছেন এ কর্মসূচি তার অঙ্গ বলে তিনি উল্লেখ করেন। এনএসএস স্বেচ্ছাসেবীরা শুধু স্বচ্ছ ভারত অভিযান কর্মসূচিতেই সীমাবদ্ধ রাখছেনা নিজেদেরকে তারা বিভিন্ন সামাজিক কর্মসূচিতে নিজেদেরকে নিয়োজিত করেছে।স্বেচ্ছাসেবীদের সেবামূলক কাজের পাশে দাঁড়ানোর জন্য তিনি সকলের প্রতি আহ্বান জানিয়েছেন।

মন্ত্রী বলেন, গোটা বিশ্ব গোটা দেশ করোনা ভাইরাস সংক্রমণ জনিত পরিস্থিতিতে ভয়ঙ্কর সংকটের সম্মুখীন হয়েছে। এই পরিস্থিতিতে স্বচ্ছতা বজায় রাখা খুবই জরুরী। সমাজের প্রতিটি অংশের মানুষজনকে স্বচ্ছ ভারত অভিযানের সামিল হওয়ার জন্য তিনি আহ্বান জানিয়েছেন। তথ্য সংস্কৃতি ও যুব কল্যাণ দপ্তরের মন্ত্রী সুশান্ত চৌধুরি নিজেও স্বচ্ছ ভারত অভিযানে হাত লাগান। কর্মসূচিকে কেন্দ্র করে স্বেচ্ছাসেবীদের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা পরিলক্ষিত হয়। তারা এ ধরনের কর্মসূচি অব্যাহত রাখবেন বলে প্রতিশ্রুতি দিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *