BRAKING NEWS

জন পরিকল্পনা অভিযানে ত্রিপুরায় বিশেষ গ্রামসভা অনুষ্ঠিত

আগরতলা, ২ অক্টোবর (হি. স.) : জাতীর জনক মহাত্মা গান্ধীর জন্মজয়ন্তী উপলক্ষে জন পরিকল্পনা অভিযানে আজ ত্রিপুরায় বিভিন্ন গ্রাম পঞ্চায়েত ও এডিসি ভিলেজে বিশেষ গ্রামসভা অনুষ্ঠিত হয়েছে। এই কর্মসূচিতে আজ উদয়পুর মহকুমার ৪টি ব্লকের গ্রাম পঞ্চায়েত ও এডিসি ভিলেজে আজ বিশেষ গ্রামসভা অনুষ্ঠিত হয়েছে। মহকুমার মাতাবাড়ি ব্লকের গামারিয়া গ্রাম পঞ্চায়েতে অনুষ্ঠিত বিশেষ গ্রামসভায় উপস্থিত ছিলেন বিধায়ক বিপ্লব কুমার ঘোষ, কিল্লা ব্লকের জালেমা বাড়ি ভিলেজে অনুষ্ঠিত বিশেষ গ্রামসভায় উপস্থিত ছিলেন বিধায়ক রামপদ জমাতিয়া।

বিশেষ গ্রামসভায় জল জীবন মিশন, স্বচ্ছ ভারত মিশন, ত্রিপুরা গ্রামীণ জীবন জীবিকা মিশন, প্রধানমন্ত্রী আবাস যোজনা-গ্রামীণ ও কেন্দ্রীয় ও রাজ্য সরকারের বিভিন্ন প্রকল্প নিয়ে আলোচনা হয়। মহকুমার তেপানিয়া ব্লকে রাঙ্গামাটি গ্রাম পঞ্চায়েতে ত্রিপুরা গ্রামীণ জীবন জীবিকা মিশনের উদ্যোগে দীপশিখা ভিলেজ অর্গানাইজেশনের পক্ষ থেকে ২০টি স্বসহায়ক দলের মহিলা সদস্যদের ৫ হাজার টাকা করে ঋণ দেওয়া হয়। এই গ্রাম পঞ্চায়েতের বিশেষ গ্রামসভায় উপস্থিত ছিলেন বিধায়ক রামপদ জমাতিয়া। বিশেষ গ্রামসভা উপলক্ষে আজ উদয়পুর পুর পরিষদ থেকে এক বর্ণাঢ্য র‍্যালি পুর এলাকার বিভিন্ন পথ পরিক্রমা করে।

এদিন জম্পুইজলা ব্লকের ৩১টি এডিসি ভিলেজেও বিশেষ গ্রামসভা অনুষ্ঠিত হয়েছে। গ্রামসভাগুলিতে জল জীবন মিশন, স্বচ্ছ ভারত মিশন, ত্রিপুরা গ্রামীণ জীবন জীবিকা মিশন, প্রধানমন্ত্রী আবাস যোজনা-গ্রামীণ ও কেন্দ্রীয় ও রাজ্য সরকারের বিভিন্ন প্রকল্প নিয়ে আলোচনা ব্লকের পেকুয়ারজলা ভিলেজ কমিটির বিশেষ গ্রামসভায় উপস্থিত ছিলেন বিধায়ক বীরেন্দ্র কিশোর দেববর্মা, মহকুমা শাসক সঞ্জিত দেববর্মা, বিডিও বরুণ দেববর্মা এবং বিভিন্ন দপ্তরের অধিকারিকগণ।

বিশালগড় মহকুমার চড়িলাম ব্লকে ১১টি গ্রাম পঞ্চায়েত ও ১০টি ভিলেজে আজ সকালে বিশেষ গ্রামসভা অনুষ্ঠিত হয়েছে। গ্রামসভাগুলিতে জল শক্তি মিশন, প্রধানমন্ত্রী আবাস যোজনা সহ কেন্দ্রীয় ও রাজ্য সরকারের বিভিন্ন প্রকল্পে সুযোগ সুবিধাগুলি গ্রামবাসীদের কাছে তুলে ধরা হয়। চড়িলাম ব্লকের বিডিও জয়দীপ চক্রবর্তী ব্লকের মধ্য ও বজ্রপুর গ্রাম পঞ্চায়েতে বিশেষ গ্রামসভায় উপস্থিত ছিলেন৷

খোয়াই ব্লকের বাগান গ্রাম পঞ্চায়েতে বিশেষ গ্রামসভায় উপস্থিত ছিলেন বিডিও অনুরাগ সেন, পানীয় জল ও স্বাস্থ্যবিধান দপ্তরের মহকুমা আধিকারিক শেখর ভট্টাচার্য, সমাজসেবী রমেন সাওতাল প্রমুখ। বিডিও জানান, ব্লকের ২৫টি গ্রাম পঞ্চায়েত ও এডিসি ভিলেজে আজ বিশেষ গ্রামসভা অনুষ্ঠিত হয়েছে। গ্রামসভাগুলিতে গ্রামবাসীদের কাছে কেন্দ্র ও রাজ্য সরকারের বিভিন্ন প্রকল্প বিশেষ করে জল জীবন মিশন ও প্রধানমন্ত্রী আবাস যোজনা-গ্রামীণ প্রকল্পে সুযোগ সুবিধার কথা তুলে ধরা হয়।

মোহনপুর মহকুমার লেফুঙ্গা ব্লকে ১০টি এডিসি ভিলেজে আজ বিশেষ গ্রামসভা অনুষ্ঠিত হয়েছে। ভিলেজের কমিউনিটি হল গুলিতে এই বিশেষ গ্রামসভাগুলি অনুষ্ঠিত হয়। গ্রামসভাগুলিতে ভিলেজের নাগরিকগণ ও বিভিন্ন দপ্তরের আধিকারিকগণ উপস্থিত ছিলেন। বিশেষ গ্রামসভাগুলিতে জল জীবন মিশন, স্বচ্ছ ভারত মিশন, ত্রিপুরা গ্রামীণ জীবন জীবিকা মিশন, প্রধানমন্ত্রী আবাস যোজনা-গ্রামীণ, মুখ্যমন্ত্রী উন্নত গোধন প্রকল্প এবং কেন্দ্রীয় ও রাজ্য সরকারের বিভিন্ন প্রকল্প নিয়ে আলোচনা হয়।

কমলপুর মহকুমার দুর্গচৌমুহনী ব্লকের ২৩টি গ্রামপঞ্চায়েত ও ৬টি এডিসি ভিলেজে আজ বিশেষ গ্রামসভা অনুষ্ঠিত হয়েছে। ব্লকের মায়াছড়ি গ্রাম পঞ্চায়েতে অনুষ্ঠিত বিশেষ গ্রামসভায় পঞ্চায়েত সমিতির চেয়ারম্যান সম্পা দাস, বিডিও অমরেশ বর্মণ, পঞ্চায়েত সমিতির সদস্য সৌমিত্র গোপ, পঞ্চায়েত দপ্তরের অধিকর্তা দেবানন্দ রিয়াৎ, সমাজসেবী ইন্দুভূষণ গোয়ালা ও বিভিন্ন দপ্তরের আধিকারিকগণ উপস্থিত ছিলেন। বিশেষ গ্রামসভায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সরাসরি বক্তব্য সম্প্রচার করা হয়। এদিন হালহালি গ্রাম পঞ্চায়েতেও বিশেষ গ্রামসভায় উপস্থিত ছিলেন পঞ্চায়েত দপ্তরের অধিকর্তা দেবানন্দ রিয়াং।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *