BRAKING NEWS

প্রিয়দর্শিনীর প্রতি প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতির শ্রদ্ধার্ঘ

নয়াদিল্লি, ১৯ নভেম্বর (হি.স.) : ভারতের প্রথম মহিলা প্রধানমন্ত্রী প্রয়াত ইন্দিরা গান্ধীর শততম জন্মজয়ন্তীতে তার প্রতি ট্যুইটারে শ্রদ্ধাজ্ঞাপন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। এক ট্যুইট বার্তায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, ‘প্রধানমন্ত্রী শ্রীমতি ইন্দিরা গান্ধীর প্রতি শ্রদ্ধার্ঘ।’ অন্যদিকে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ দেশের তৃতীয় প্রধানমন্ত্রীর প্রতি শ্রদ্ধা জানিয়ে বলেন, ‘প্রাক্তন প্রধানমন্ত্রী প্রয়াত ইন্দিরা গান্ধীর শততম জন্মজয়ন্তী গোটা দেশ তাঁকে শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছে।’
অন্যদিকে রবিবার সকালে রাজধানী দিল্লির শক্তিস্থলে গিয়ে প্রয়াত প্রধানমন্ত্রী প্রতি শ্রদ্ধা জানান কংগ্রেসের সর্বভারতীয় সহ-সভাপতি রাহুল গান্ধী। কংগ্রেসের মহিলা মোর্চার পক্ষ থেকে এক ট্যুইট বার্তায় প্রয়াত প্রধানমন্ত্রীর প্রতি শ্রদ্ধা জানিয়ে বলা হয়, দূরদৃষ্টিসম্পন্ন এবং বিশ্ববন্দিত দেশের প্রথম প্রধানমন্ত্রীর শতবর্ষ উপলক্ষ্যে তাকে গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করা হচ্ছে।
উল্লেখ্য ১৯৭১ সালে ভারত-পাকিস্তান যুদ্ধ, ব্যাঙ্কগুলি রাষ্ট্রীয়করণ, টেলিভিশনকে সাধারণ মানুষের কাছে পৌছে দেওয়ার মতো একাধিকসহ গঠনমূলক কাজ তাঁর আমলে হয়েছে। পাশাপাশি জরুরী অবস্থা এবং স্বর্ণ মন্দিরে অপরেশন ব্লু-স্টার চালানোর মতো ঘটনায় বিতর্কে জড়িয়েছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *