BRAKING NEWS

লোকসভা নির্বাচনের আগে দেবী সীতাকে স্মরণ কল্যাণের, ”ভোটব্যাঙ্কের রাজনীতি” বলে কটাক্ষ বিজেপি প্রার্থীর

হুগলি, ১৭ এপ্রিল (হি. স.): রাম নবমীর আগে দেবী সীতার স্মরণ নিলেন শ্রীরামপুর লোকসভা আসনের তৃণমূল কংগ্রেস প্রার্থী কল্যাণ ব্যানার্জি। উল্লেখ্য, তিনিই ২০২১ সালে দেবী সীতার বিরুদ্ধে আপত্তিকর মন্তব্য করে তুমুল সমালোচিত হয়েছিলেন।

প্রসঙ্গত, এবার আর তিনি কোনও আপত্তিকর মন্তব্য করেননি। বরং একসঙ্গে সকলে মিলে রাম নবমী উদযাপনের কথা বলেছেন। তিনি বলেন, নিজেও তিনি রাম নবমীর অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন। কল্যাণ বলেন, শ্রীরামের সঙ্গে মা সীতার নামও নিতে হবে। শ্রীরাম মা সীতার জন্য এত বড় যুদ্ধ করেছিলেন। তাই মা সীতার নামও নেওয়া উচিত। আমাদের বলা উচিত জয় সীতা রাম।

উল্লেখ্য, মঙ্গলবার চাঁপাদানিতে নির্বাচনী প্রচারের সময় কল্যাণ ব্যানার্জি বলেছিলেন, “জয় শ্রীরাম নিয়ে আমার কোনও সমস্যা নেই।” আমিও শ্রীরামের পূজা করি। ওরা (বিজেপি) শ্রীরামের পূজা করে না, তারা স্লোগান দেয়। সবাই নিজের মত করে রাম নবমী উদযাপন করুন। রাম নবমী একটি উৎসব। ধর্ম যার যার কিন্তু উৎসব সবার। আমরা একসঙ্গে দুর্গাপূজা পালন করি। একসাথে ঈদ উদযাপন করি। তাই আমরা একসঙ্গেই রাম নবমী উদযাপন করব। আমিও যোগ দেব।”” কল্যাণ ব্যানার্জী এদিন আরও বলেন, ””বিজেপি অশান্তি ছড়াতে চায়। সকাল থেকে দেখলাম এলাকায় শুধুই তৃণমূল, বিজেপি কোথাও নেই। তাই তারা রাম নবমীর সময় দাঙ্গা করতে চায়। আসুন আমরা একসাথে রাম নবমী উদযাপন করি।”” কল্যাণ ব্যানার্জি অভিযোগ করেছেন যে, কিছু স্থানীয় বিজেপি নেতা দাঙ্গা করতে অর্থ ব্যয় করছে৷

এনিয়ে শ্রীরামপুর লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী কবির শঙ্কর বোস কটাক্ষ করেছেন কল্যাণকে। বুধবার সকালে হিন্দুস্তান সমাচারকে দেওয়া একান্ত সাক্ষাৎকারে কবির বলেন, “এখন কল্যাণ ব্যানার্জিও বুঝতে পেরেছে যে শ্রীরাম ছাড়া অন্য কোনও বিকল্প নেই। মানুষ শ্রীরামের ভক্ত। তাই তৃণমূল প্রার্থী হিন্দু ভোটারদের আকৃষ্ট করতে এমন কথা বলছেন। তৃণমূল কংগ্রেস বরাবরই তোষণের রাজনীতি করেছে। এই তৃণমূল প্রার্থী নিজেকে ধর্মনিরপেক্ষ বলে দাবি করে। কিন্তু মনে রাখতে হবে যে, তিনিই দেবী সীতাকে অপমান করেছিলেন। তিনি (কল্যাণ) সেই একই লোক, যাঁর সামনে কেউ শ্রীরামের নাম নিলে রেগে যান। জনগণ এটাই বলছে, যারা শ্রীরামকে অধিষ্ঠিত করেছেন, তাদেরই জিতিয়ে আনব। মানুষ নরেন্দ্র মোদীর সঙ্গে আছে। জনগণের আশীর্বাদ রয়েছে নরেন্দ্র মোদীর সঙ্গে। নির্বাচনের সময় শ্রীরাম ও দেবী সীতার প্রতি তৃণমূল প্রার্থীর প্রীতির আসল কারণ হলো ভোটব্যাঙ্কের রাজনীতি, এছাড়া আর অন্য কিছু নয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *