BRAKING NEWS

ভাগলপুরের গাজী বাবার দরগায় পুলিশের অভিযান, ঐতিহ্যবাহী এই মেলায় আপ্লুত মহকুমা শাসক

নিজস্ব প্রতিনিধি, আগরতলা, ৩০ এপ্রিল:
ভাগলপুর গাজী বাবার দরগার মেলায় জুয়া বিরোধী অভিযান করতে গিয়ে মেলা নিয়ে আপ্লুত মোহনপুর মহকুমা শাসক সুভাষ দত্ত। এয়ারপোর্ট থানার অন্তর্গত ভাগলপুর দরগায় প্রতি বছর অনুষ্ঠিত হয় হিন্দু সম্প্রদায়ের জনগণের দ্বারা মুসলিম সম্প্রদায়ের দরগাকে কেন্দ্র করে ৩ দিন ব্যাপী এক ঐতিহ্যবাহী মিলন মেলা। এবছর ছিল ভাগলপুর স্থিত গাজী বাবার দরগার ৪৬তম মেলা। এই গাজী বাবার দরগা দীর্ঘ ৪৬ বছর যাবত হিন্দু সম্প্রদায়ের দ্বারা পূজিত এবং রক্ষণাবেক্ষণ হচ্ছে যথাযোগ্য মর্যাদায়।

কিন্তু এবারে ভাগলপুর মেলায় সামান্য বাড়তি কামাইয়ের জন্য একাংশ স্বার্থান্বেষীরা মেলাকে কালিমালিপ্ত করতে মেতে ওঠেছে। ফলস্বরূপ মেলার তৃতীয় দিনে মেলায় জুয়া বিরোধী অভিযান চালায় মোহনপুর মহকুমা প্রশাসন। নেতৃত্বে ছিলেন মোহনপুর মহকুমা শাসক সুভাষ চন্দ্র, এয়ারপোর্ট থানার ওসি অভিজিৎ মন্ডল সহ বিশাল পুলিশ এবং টি এস আর বাহিনীর জওয়ানরা। এই অভিযানে খালি হাতেই ফিরতে হলো মহকুমা প্রশাসনকে। কোথাও কোনো অসামাজিক কাজের ছিটে ফোঁটা পেলনা  প্রশাসন। মোহনপুর মহকুমা প্রশাসনের জুয়া বিরোধী অভিযান এবং মোহনপুর মহকুমা শাসকের প্রতিক্রিয়ায় বিষয়টি পরিষ্কার যে মেলাতে কোনো প্রকার জুয়া কিংবা খেলা নেই।

এই বিষয়ে মোহনপুর মহকুমা শাসক সুভাষ দত্ত সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে বিস্তারিত প্রতিক্রিয়া ব্যক্ত করতে গিয়ে ভাগলপুর গাজী বাবার দরগার মেলা নিয়ে আপ্লুত। এই মেলার ঐতিহ্য ইতিহাস, মনোরম পরিবেশ এক মিলন মেলা বলে প্রতিক্রিয়া ব্যক্ত করেন।  তিনি বলেন এই অভিযানের সময় গোটা মেলা চত্বরে কোনো প্রকার জুয়া খেলার নজির পাননি এবং যদিও মেলা থেকে অনেকটাই দূরে কিছু কুচক্রী মানুষ মেলাকে কেন্দ্র করে জুয়ার আসর বসানোর চেষ্টা করে। কিন্তু গোটা এলাকায় মোতায়েন ছিল বিশাল টিএসআর বাহিনীর জওয়ানরা। যার কারণে তারা আর সেই কাজ করতে পারেনি। সদর উত্তরের ভাগলপুর গাজী বাবার দরগা বামুটিয়ার পাশাপাশি গোটা রাজ্যের মধ্যে হিন্দু মুসলিম ভাইচারার, সৌহার্দের এক অন্যতম নিদর্শন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *