BRAKING NEWS

টোটো নিয়ন্ত্রণে বাঁকুড়ায় চালু হোল টোটো ম্যনেজম‍্যন্ট সিস্টেম

বাঁকুড়া, ২৭ জানুয়ারি (হি. স.) : টোটো চলাচল নিয়ে জেরবার সাধারণ মানুষ থেকে প্রশাসন।এবার টোটো নিয়ন্ত্রণে জেলা পুলিশ ও পৌরসভার উদ্যোগে চালু হোল টোটো ম্যানেজমেন্ট সিস্টেম।২৬ জানুয়ারি বঙ্গবিদ্যালয় মাঠ থেকে আনুষ্ঠানিক ভাবে এই সিস্টেম এর সূচনা করেন পৌরপ্রধান অলকা সেন মজুমদার। বাঁকুড়া শহরে চলাচলকারী সমস্ত টোটোতে বিশেষ কিউ আর কোড যুক্ত নম্বর প্লেট লাগানো বাধ্যতামূলক করা হয়েছে।

এই সিস্টেম প্রসঙ্গে পুলিশ সুপার বৈভব তেওয়ারী জানান টোটো তে লাগানো কিউ আর কোড যুক্ত থাকায় কোথায় কত টোটো রয়েছে, কোথাও নিয়ম লঙ্ঘন করে যানজট করছে কি না ইত্যাদি বিষয়গুলি যেমন ট্রাফিক পুলিশের নজরে থাকবে তেমনি যে কোন ও যাত্রী টোটো তে উঠে কিউ আর কোড এর ছবি তুলে নিলেই টোটো সংক্রান্ত সমস্ত তথ্য জানতে পারবেন, কোনও কিছু টোটো তে ফেলে গেলে, কিংবা অসদাচরণ করলে পুলিশকে অভিযোগ জানালে তৎক্ষণাৎ ব্যবস্থা গ্রহণ করা যাবে।
পৌরপ্রধান অলকাসেন মজুমদার বলেন বাঁকুড়া শহরে আনুমানিক একহাজারের অধিক টোটো রয়েছে।এবার থেকে সমস্ত টোটোকে রেজিস্ট্রেশন করতে হবে।তখনই বিশেষ নম্বরপ্লেট দেওয়া হবে।শুধুমাত্র শহরে বসবাস কারী টোটো মালিকদেরই রেজিস্ট্রেশন করা হবে।রেজিস্ট্রেশন ব্যাতীত কোনও টোটো শহরে চলাচল করতে পারবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *