BRAKING NEWS

আমাদের মেয়েরা আমাদের যুবশক্তির গুণগত অনুঘটক : উপরাষ্ট্রপতি

নয়াদিল্লি, ২৭ জানুয়ারি (হি.স.) : আমাদের মেয়েরা আমাদের যুবশক্তির গুণগত অনুঘটক, এই মন্তব্য করেন ভারতের উপরাষ্ট্রপতি জগদীপ ধনখড়। তিনি শনিবার সংসদ ভবনে আয়োজিত ন্যাশনাল সার্ভিস স্কিম (এনএসএস)-এর একটি অনুষ্ঠানে যোগ দিয়ে একথা বলেন।

ধনখড় এদিন বলেন, জীবনের প্রতিটি ক্ষেত্রেই মেয়েদের দ্রুত উন্নতি ঘটছে। আমাদের মেয়েরা আমাদের যুবশক্তির গুণগত অনুঘটক। সংসদ ভবনে ন্যাশনাল সার্ভিস স্কিম (এনএসএস)-এর ভলেন্টিয়ার্সদের উদ্দেশ্যে ধনখড় বলেন, প্রজাতন্ত্র দিবসের প্যারেডে অংশগ্রহণকারী মহিলাদের দুর্দান্ত পারফরম্যান্স প্রশংসনীয়। তিনি সংসদ ও রাজ্য বিধানসভায় মহিলাদের জন্য এক-তৃতীয়াংশ সংরক্ষণের সাম্প্রতিক রায়ে আনন্দ প্রকাশ করে এটিকে একটি ঐতিহাসিক পদক্ষেপ বলে অভিহিত করেছেন। উপরাষ্ট্রপতি বলেন, আজ দুর্নীতি ও মধ্যস্বত্বভোগীদের নির্মূল করা হয়েছে এবং তার ফলে তরুণদের তাদের সম্ভাবনা উপলব্ধি করার অপার সুযোগ রয়েছে। তিনি জোর দিয়ে বলেন যে “দুর্নীতির অত্যাচার গণতন্ত্রের যোগ্যতায় রূপান্তরিত হয়েছে”।
যুবকদের ভারতের ২০৪৭ সালের সৈনিক এবং স্থপতি বলে অভিহিত করেন খনখড়। তিনি উপস্থিত যুব স্বেচ্ছাসেবকদের উদ্ভাবনী হতে এবং গবেষণা ও উদ্যোক্তাদের দিকে মনোনিবেশ করতে বলেন। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, যুব বিষয়ক ও ক্রীড়া প্রতিমন্ত্রী নিশিথ প্রামাণিক, রাজ্যসভার সচিব রাজিত পুনহানি, যুব বিষয়ক ও ক্রীড়া মন্ত্রকের সচিব মিতা রাজীবলোচন এবং অন্যান্য বিশিষ্ট ব্যক্তিরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *