BRAKING NEWS

বিদ্যুৎ পরিবাহী লাইনে কাজ করতে গিয়ে মৃত্যু শ্রমিকের 

শান্তিরবাজার(ত্রিপুরা), ২৩ মে (হি.স.) : বিদ্যুৎ পরিবাহী লাইনে কাজ করতে গিয়ে সাব্রুম মহকুমায় দক্ষিণ শ্রীনগর সীমান্ত এলাকায় এক শ্রমিকের মর্নান্তিক মৃত্যু হয়েছে। 

জনৈক এলাকাবাসী জনিয়েছেন, সোমবার বিকেলে বহিঃরাজ্যের বেসরকারী সংস্থা ফিডকোর অধীনে শ্রীনগর করিমাটিলার হতদরিদ্র শ্রমিক তাপস দে(৪২) বিদ্যুৎ পরিবাহী লাইনে কাজ করছিলেন। হঠাৎ বিদ্যুৎপৃষ্ট হয়ে মাটিতে পরে যান তিনি। অন্য শ্রমিকরা সঙ্গে সঙ্গে তাঁকে আশঙ্কাজনক অবস্থায় শ্রীনগর প্রাথমিক হাসপাতালে নিয়ে যান। হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক তাঁর অবস্থা আশঙ্কাজনক দেখে তাঁকে দক্ষিণ জেলার শান্তিবাজার হাসপাতালে স্থানান্তর করেন। সেখান থেকেও তাঁকে উন্নত চিকিৎসার জন্য আগরতলায় জিবি হাসপাতালে পাঠানো হলেও শেষ রক্ষা হয়নি। জিবি হাসপাতালে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত বলে ঘোষণা করেন। 

তিনি আরো জানিয়েছেন, এই রকম ঘটনা গত বছর সাব্রুমের দৌলবাড়ী গ্রাম পঞ্চায়েতের লালটিলা এলাকাতেও ঘটেছে। একই সময়ে একসাথে তিনজন শ্রমিক বিদ্যুৎ পরিবাহী তার লাগাতে গিয়ে বিদ্যুৎপৃষ্ট হয়ে মারা গিয়েছিলেন। তাঁর অভিযোগ, শ্রমিকদের কোন নিরাপত্তা না দিয়ে অধিক উচ্চতায় পোস্টে কাজ করার জন্য উঠিয়ে দেওয়া হয়। ঝুঁকিপূর্ণ কাজ করার জন্য যা যা সরঞ্জাম প্রয়োজন তা ওই বেসরকারি সংস্থার তরফে কোন শ্রমিকদের দেওয়া হয় না। যার ফলশ্রুতি একের পর এক শ্রমিকের প্রাণ অকালেই ঝরে যাচ্ছে।

তিনি আরও বলেন, নিয়ম অনুযায়ী শ্রমিকদের বীমা করার কথা থাকলেও একজনও সেই সুবিধা পাননি। গত বছর দুর্ঘটনায় তিন শ্রমিকের মৃত্যু হয়েছিল। তারাও কোনো রকম ভাবে সরকারি সাহায্য পাননি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *