BRAKING NEWS

একজন অভিযুক্তের অনির্দিষ্টকালের জন্য জেলে থাকা উচিত নয়, আশিষ-মামলায় মত সুপ্রিম কোর্টের

নয়াদিল্লি, ১৯ জানুয়ারি (হি.স.): কোনও অভিযুক্তের অপরাধ প্রমাণিত না হলে তাঁকে অনির্দিষ্টকালের জন্য কারাগারে রাখা উচিত নয়, বৃহস্পতিবার কেন্দ্রীয় মন্ত্রী অজয় ​​কুমার মিশ্রের ছেলের আশিষ মিশ্রের জামিন আবেদনের শুনানিতে এই কথা বলেছে সুপ্রিম কোর্ট। উত্তর প্রদেশের লখিমপুর খেরি হিংসার অন্যতম অভিযুক্ত হল আশিষ মিশ্র। বৃহস্পতিবার সুপ্রিম কোর্টে আশিষের জামিনের আবেদনের বিরোধিতা করে উত্তর প্রদেশ সরকার। যোগী সরকারের পক্ষ থেকে জানানো হয়, অভিযুক্তের অপরাধ গুরুতর ছিল এবং এই অপরাধের বিষয়ে জামিন দেওয়া সমাজের উপর বিরূপ প্রভাব ফেলতে পারে।

এলাহাবাদ হাইকোর্টের রায়কে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছেন অভিযুক্ত আশিস মিশ্র। বৃহস্পতিবার সুপ্রিম কোর্টে আশিষের জামিনের আবেদনের শুনানি হয়। এদিন উত্তর প্রদেশের অতিরিক্ত অ্যাডভোকেট জেনারেল গরিমা প্রসাদ সুপ্রিম কোর্টের বিচারপতি সূর্য কান্ত এবং বিচারপতি জে কে মহেশ্বরীর বেঞ্চে বলেছেন, আশিষের অপরাধ গুরুতর। তাই আশিষ মিশ্রের জামিনের আবেদনের বিরোধিতা করছেন তাঁরা। উত্তর প্রদেশ সরকারের পক্ষ থেকে স্পষ্টভাবে জানানো হয়, “গুরুতর এবং জঘন্য অপরাধ, জামিন দেওয়া হলে সমাজে বিরূপ প্রভাব ফেলতে পারে।”

পরে সুপ্রিম কোর্ট জানিয়েছে, মামলার সবচেয়ে খারাপভাবে ক্ষতিগ্রস্ত সেই সমস্ত কৃষকরা যারা জেলে বন্দী এবং যদি আশীষ মিশ্রকে কিছু না দেওয়া হয়, তাহলে তাঁদেররও জেলে থাকার সম্ভাবনা রয়েছে। জামিনের আবেদনের রায় সংরক্ষিত রেখে বিচারপতি সূর্য কান্ত এবং বিচারপতি জে কে মহেশ্বরীর বেঞ্চ বলেছে, এটি পক্ষের অধিকারের ভারসাম্য রক্ষার একটি মামলা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *