BRAKING NEWS

“বিজেপি ব্যক্তির দল নয় নীতির দল; কোনও পরিবারের নয়”— তথাগত রায়

কলকাতা, ৯ ডিসেম্বর (হি. স.) : নির্বাচনী ফলাফলের প্রেক্ষিতে ইঙ্গিতপূর্ণ মন্তব্য করলেন প্রাক্তন রাজ্যপাল তথাগত রায়। শুক্রবার তিনি টুইটারে লিখেছেন, “বিজেপি ব্যক্তির দল নয় নীতির দল; কোনও পরিবারের নয়”।

পৃথক টুইটারে তিনি লিখেছেন, “বিজেপির জয়ে দিশেহারা কমরেড, সেকুলারগোষ্ঠী ও নাম-ভাঁড়ানো বাংলাদেশী মুসলমানরা রাগে শোকে আক্রোশে একেবারে উন্মাদ হয়ে গেছে। নিজেদের প্রবোধ দেবার জন্য বিচিত্র সব প্রলাপ বকে যাচ্ছে ! চালিয়ে যা ভাই, পাগলের গোবধে আনন্দ !”

তথাগতবাবুর মতে, ”বিজেপির জয়ের এই সময়ে আমি ১৯৮৫ সালের সেই দিনের কথা মনে পড়ছে। লোকসভা নির্বাচনে সে দিন বিজেপি মাত্র দুটি আসন পেয়েছিল। আডবাণী, বাজপেয়ী, সুন্দর সিং ভান্ডারি এবং আরও কয়েকজনকে রোদে বসে আনন্দে আড্ডা দিতে দেখে অনেকেই অবাক হয়েছিলেন। জিজ্ঞাসা করা হলে তাঁরা যা বলেছিলেন, দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় চার্চিলের কথায় তা প্রতিধ্বনিত হয়েছিল— “আমরা যুদ্ধে হারতে পারি কিন্তু আমরা যুদ্ধ জিতব।

এটাই করতে চলেছে বিজেপি, যুদ্ধ জয়। কিন্তু এর রহস্য কী? কারণ এটা ব্যক্তির দল নয় নীতির দল; কোনও পরিবারের নয়। নেতাদের অবিচ্ছিন্ন লাইনের উপরে উল্লিখিত নেতাদের কেউ জীবিত নেই। বর্তমান নেতৃত্বেও হবে না। তবে লাইনটি একই নীতির উপর ভিত্তি করে চলতে থাকবে: জাতীয়তাবাদ, দেশপ্রেম, বিকাশ (উন্নয়ন) এবং সত্য ধর্মনিরপেক্ষতা।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *