BRAKING NEWS

‘পুষ্করে স্নান করলে পাপ ধুয়ে যেত’, মুখ্যমন্ত্রীকে আক্রমণ বিমান বসুর

কলকাতা, ৭ ডিসেম্বর (হি.স.) : উনি যে পাপ করেছেন তাতে পুষ্কর হ্রদে ওনার স্নান করে আসা উচিত ছিল। মুখ্যমন্ত্রীর রাজস্থান সফরকে এই ভাষাতেই কটাক্ষ করলেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু।

রবিবার দিল্লি সফরে গিয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার দুপুরে রাজস্থানে আজমেঢ় শরিফ দরগায় যান তিনি। মাজারে চাদর ও ফুল চড়ান। সঙ্গে ছিলেন ফিরহাদ হাকিম। সেখান থেকে বেরিয়ে পুষ্করের ব্রহ্মা মন্দিরে যান মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে পুজো দেন। কিছুক্ষণ বসেছিলেন ব্রহ্মা সাবিত্রী ঘাটে। সেই পুষ্কর মন্দিরে পুজো দেওয়া নিয়ে প্রশ্ন করা হলে এক সাক্ষাৎকারে মুখ্যমন্ত্রীকে তীব্র কটাক্ষ করেন বিমান বসু। তিনি বলেন, “আজমেঢ় শরিফ গিয়েছেন, পুষ্করে পুজো দিয়েছেন খুব ভাল কথা। কিন্তু ওনার উচিত ছিল পুষ্করে স্নান করা। তাহলে ওনার সমস্ত পাপ ধুয়ে যেত।” বিমান বসুর এই মন্তব্যে ক্ষুব্ধ শাসকদল।

তবে মুখ্যমন্ত্রীর আজমেঢ় শরিফ ও পুষ্কর মন্দিরে পুজো দেওয়ার নেপথ্যে রাজনৈতিক অভিসন্ধি রয়েছে বলে দাবি করেছেন ওয়াকিবহল মহলের একাংশ। তাঁদের দাবি, নিজেদের ধর্মনিরপেক্ষ হিসেবে সকলের সামনে তুলে ধরতেই একাজ বলে দাবি করেন তাঁরা।

প্রসঙ্গত, সোমবার ব্রহ্মার মন্দিরে পুজো দিয়ে বেরনোর সময় অপ্রীতিকর পরিস্থিতির সম্মুখীন হন মুখ্যমন্ত্রী। মন্দির থেকে তাঁর কনভয় বেরতেই জনা কয়েক ‘জয় শ্রীরাম’ স্লোগান তোলেন। সঙ্গে সঙ্গে দাঁড়িয়ে যায় কনভয়। ঘটনাস্থলে উপস্থিত পুলিশ তাঁদের দিকে তেড়ে যেতেই ভিড়ের মধ্যে মিশে যান তাঁরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *