BRAKING NEWS

অরুণাচলের ইটানগর ও নাহরলগুনে হড়কা বানের কবলে অৰ্ধশতাধিক বাড়ি, ক্ষয়ক্ষতি বহু

ইটানগর, ৮ আগস্ট (হি.স.) : অরুণাচল প্রদেশের ইটানগর এবং নাহরলগুনে মেঘ ফেটে সৃষ্ট হড়কা বানের জলে ভেসে গেছে অৰ্ধশতাধিক বসতবাড়ি। ঘটনা আজ সোমবার ভোরে সংঘটিত ওই ঘটনায় বসতবাড়ির আসবাবপত্র, যানবাহন, ইলেকট্রনিক সামগ্ৰী, বাসনপত্ৰ সহ গুরুত্বপূর্ণ নথিপত্ৰ ক্ষতিগ্ৰস্ত হয়েছে।

গতকাল মধ্যরাত থেকে রাজধানী ইটানগর, নাহরলগুন ও সংলগ্ন এলাকায় শুরু হয় অবিরাম ভারী বৃষ্টি। অবিরাম বৃষ্টির ফলে পাহাড়ি বড় নদীগুলি বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হতে থাকে। ফলে জেলাশাসকের কার্যালয়ের পশ্চাদে চন্দননগর এলাকায় বসবাসকারী হাজার হাজার মানুষ (মাইনিং কলোনি), মোদিরিজো, নাহারলাগুন শহরের প্রেস কলোনি, চিড়িয়াখানা রোড এবং নদীর অববাহিকার কাছাকাছি অন্যান্য ভাটি অঞ্চলের শুরু হয় কাদা-মাটির প্লাবন। সকালে জল বাড়ার ফলে প্ৰবল স্রোত উপচে পড়লে আপৎকালীন পরিস্থিতিতে সংশ্লিষ্ট অঞ্চলের নাগরিকদের অন্যত্র সরিয়ে নেওয়া হয়।
জানা গেছে, আজ ভোরে নাহরলগুনে আকস্মিক বন্যায় কয়েকটি গাড়ি ভেসে গেছে, বহ মোটর বাইক ও গাড়ির ইঞ্জিন ক্ষতিগ্রস্ত হয়েছে। ক্ষতিগ্রস্থ কলোনির বাসিন্দারা জানান, হড়কা বানে তাঁদের সব ইলেকট্রনিক ডিভাইস নষ্ট হয়ে গেছে। এছাড়া জলের তোড়ে ভেসে গেছে গুরুত্বপূর্ণ কাগজপত্র, বিছানার তোষক, জামাকাপড়, রান্নাঘরের জিনিসপত্রও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *