Kamakhya :কামাখ্যায় আধঘণ্টার মধ্যে ছয় মহিলার সোনার হার চুরি, ধৃত পাঁচ ছিনতাইকারিণী সহ ভেকধারী এক সাধু

গুয়াহাটি, ২৫ জুন (হি.স.) : কামাখ্যাধামে অম্বুবাচি মেলায় ভিড়ের মধ্যে ছয় মহিলার গলা থেকে সোনার হার চুরির ঘটনায় পাঁচ ছিনতাইকারিণী সহ এক ভেকধারী সাধুকে আটক করেছে পুলিশ। সাধু বেশধারী ওই ব্যক্তির ঝুলি থেকে একটি কাটার বাজেয়াপ্ত করেছে পুলিশ।

আজ শনিবার সকাল থেকে কামাখ্যা মন্দির চত্বর ছিনতাইবাজদের কবলে চলে গিয়েছিল। প্রায় আধঘণ্টার মধ্যে ছয় মহিলার গলা থেকে সোনার হার ছিনতাই করার ফলে চাঞ্চল্যের সৃষ্টি হয়। একের পর এক মহিলা ছিনতাইবাজের কবলে পড়তে থাকেন। কেবল সোনার হারই নয়, ছিনতাই হয়েছিল মানিব্যাগ, টাকাও।

ভুক্তভোগীরা জানান, মন্দিরের মূল দুয়ারের সামনে ভিড়ের সুযোগে কতিপয় বহিঃরাজ্যের মহিলা আচমকা ধাক্কাধাক্কি শুরু করে। তখনই পুণ্যার্থীদের অজ্ঞাতে একের পর এক মহিলার গলা থেকে সোনার চেইন, কারোর মানিব্যাগ-তো কারোর ভ্যানিটিব্যাগ থেকে নগদ টাকা ছিনতাই করে দুষ্কৃতীরা। ভুক্তভোগীদের বক্তব্যের সূত্র ধরে সাদা পোশাকের পুলিশ দল ঘোর-ঘোর করতে থাকে গোটা কামাখ্যা চত্বরে।

এক সময় হাতেনাতে এক এক করে তিনজনকে আটক করা হয়। ধৃতদের স্বীকারোক্তির ভিত্তিতে পরে তাদের গ্যাং-মাস্টার ভেকধারী এক সাধুকে আটক করা হয়। ভেকধারী ওই সাধু সহ এ পর্যন্ত মোট পাঁচ ছিনতাইবাজকে পুলিশ আটক করেছে। তাদের মধ্যে চার মহিলাও রয়েছে। পুলিশ জানিয়েছে, গত দুদিন থেকে অম্বুবাচি মেলায় প্রতিদিন বেশ কয়েকজন ছিনতাইবাজদের খপ্পরে পড়েছেন। কিন্তু দুষ্কৃতীদের ধরা যাচ্ছিল না। আজ পুরো ছক কষে সাদা পোশাকে অভিযান চালিয়ে এই পাঁচজনকে আটক করা হয়েছে। ধৃতরা সকলেই দক্ষিণ ভারতের বাসিন্দা বলে পুলিশের তদন্তকারী অফিসার জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *