BRAKING NEWS

রানীরবাজারে বিধ্বংসী অগ্নিকান্ডে ৫ টি দোকান সম্পূর্ণ ভস্মীভূত

আগরতলা, ২৬ মার্চ : গতকাল গভীর রাতে রানীরবাজারে বিধ্বংসী অগ্নিকান্ডে ৫ টি দোকান সম্পূর্ণভাবে ভস্মীভূত হয়ে গেছে এবং অপর কয়েকটি দোকান আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে। 

সংবাদ সূত্রে জানা গেছে, গভীর রাতে রানীর বাজারের দোকানে আগুনের লেলিহান শিখা দেখতে পান স্থানীয় লোকজন। আগুনের লেলিহান শিখা দেখতে পেয়ে স্থানীয় লোকজন ছুটে যান। তারা আগুন আয়ত্তে আনার চেষ্টা করেন। পরিস্থিতি বেগতিক দেখে তারা দমকল বাহিনীকে খবর দেন।

 খবর পেয়ে দমকলের দুটি ইঞ্জিন ঘটনাস্থলে ছুটে এসে দীর্ঘক্ষন প্রচেষ্টা চালিয়ে আগুন কোনক্রমে আয়ত্তে আনে। গভীর রাতে বাজারে অগ্নিকাণ্ডের ঘটনাকে কেন্দ্র করে স্থানীয় জনমনে তীব্র আতঙ্ক সৃষ্টি হয়। কিভাবে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে সে বিষয়ে বিস্তারিত তথ্য জানা যায়নি। তবে প্রাথমিকভাবে আশঙ্কা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে থাকতে পারে। প্রাথমিক হিসেবে অগ্নিকাণ্ডে ক্ষয়ক্ষতির পরিমাণ অর্ধকোটি টাকা। অগ্নিকাণ্ডের ঘটনার খবর পেয়ে শনিবার এলাকার বিধায়ক তথা রাজ্যের তথ্য ও সংস্কৃতিমন্ত্রী সুশান্ত চৌধুরী ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে যান। তিনি ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সঙ্গে কথা বলেন। সফরসঙ্গী মহকুমা শাসককে তিনি নির্দেশ দিয়েছেন দ্রুত ক্ষয়ক্ষতি নিরূপণ করে প্রয়োজনীয় আপৎকালীন সাহায্য প্রদানের জন্য। 

মন্ত্রী সুশান্ত চৌধুরী আশ্বস্ত করেছেন, আগামী ১৫দিনের মধ্যেই ঘর তৈরি করে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের পুনরায় ব্যবসা করার উপযুক্ত পরিবেশ তৈরি করে দেওয়া হবে। এছাড়া ক্ষতিগ্রস্ত প্রত্যেক ব্যবসায়ীকে সরকারের তরফ থেকে প্রয়োজনীয় আর্থিক সাহায্য প্রদান করা হবে বলেও মন্ত্রী আশ্বস্ত করেছেন। এদিকে মহকুমা প্রশাসনের তরফ থেকে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের ক্ষয়ক্ষতি নিরূপণের কাজ শুরু হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *