BRAKING NEWS

নরসিংগড়ে ক্রিকেট স্টেডিয়াম নির্মাণের কাজ আগামী ৭-৮ মাসের মধ্যে শেষ হবে : ক্রীড়ামন্ত্রী

আগরতলা, ২১ মার্চ : ত্রিপুরা আন্তর্জাতিক মানের ক্রিকেট স্টেডিয়াম পেতে চলেছে সহসাই। নরসিংগড়ে ক্রিকেট স্টেডিয়াম নির্মাণের কাজ আগামী ৭-৮ মাসের মধ্যে শেষ হবে বলে আশা করা হচ্ছে। আজ রাজ্য বিধানসভায় বিধায়ক ভানুলাল সাহার এক প্রশ্নের উত্তরে যুব বিষয়ক ও ক্রীড়ামন্ত্রী সুশান্ত চৌধুরী এই তথ্য জানিয়েছেন। 

তিনি জানান, ২০১৭ সালের ২০ আগস্ট প্রাথমিকভাবে এই স্টেডিয়াম নির্মাণের কাজ শুরু হয়েছিল। এই স্টেডিয়ামের নির্মাণ কাজের জন্য ১৮৫ কোটি টাকা অনুমোদন দেওয়া হয়েছে। তিনি জানান, ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের আর্থিক অনুদানে এই ক্রিকেট স্টেডিয়াম নির্মাণের কাজ চলছে। 

অতিরিক্ত প্রশ্নে সিপিএম বিধায়ক ভানু লাল সাহা বলেন, ২০১৭ সালের অগাস্ট মাসে ওই প্রকল্পটি শুরু হয়েছিল। ঝারখন্ডের একটি সংস্থাকে ওই স্টেডিয়াম নির্মাণের বরাত দেওয়া হয়েছিল। কিন্ত, ওই সংস্থা কাজ করতে অস্বীকার করেছিল। ফলে, পরবর্তীতে ওই প্রকল্পের কাজ অন্য সংস্থার হাতে ন্যস্ত করা হয়েছিল। তিনি বলেন, শুনতে পেয়েছি ক্রিকেট স্টেডিয়াম নির্মাণ কাজ সহসাই সমাপ্ত হবে। এক্ষেত্রে ত্রিপুরা সরকারের তরফে কাজের গতি বাড়ানোর জন্য তদ্বির করতে অনুরোধ জানান তিনি। তিনি চাইছেন, শীঘ্রই ত্রিপুরায় আন্তর্জাতিক ক্রিকেট খেলার আনন্দ উপভোগ করার সুযোগ হোক।

এবিষয়ে ক্রীড়া মন্ত্রী বলেন, করোনা অতিমারীর দরুণ এমনিতেই বছর দুয়েক স্টেডিয়ামের নির্মাণ কাজ করা যায়নি। এরপর কাজ শুরু হয়েছে। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) সঙ্গে কথা বলে ত্রিপুরা ক্রিকেট অ্যাসোসিয়েশন (টিসিএ) স্টেডিয়ামের নির্মাণ কাজ যাতে খুব সহসাই শেষ করে সেজন্য তাদের অনুরোধ করা হবে বলে যুব বিষয়ক ও ক্রীড়ামন্ত্রী জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *