BRAKING NEWS

Piyush Kanti Biswas has been expelled : পীযূষ কান্তি বিশ্বাসকে দল বিরোধী কাজের জন্য ছয় বছরের জন্য দল থেকে বহিষ্কার করা হয়েছে

নিজস্ব প্রতিনিধি, আগরতলা, ১১ অক্টোবর।। প্রদেশ কংগ্রেসের প্রাক্তন ভারপ্রাপ্ত সভাপতি পীযূষ কান্তি বিশ্বাসকে দল বিরোধী কাজের জন্য ছয় বছরের জন্য দল থেকে বহিষ্কার করা হয়েছে। এছাড়া আরো কয়েকজনকে একই অপরাধে দল থেকে ছয় বছরের জন্য বহিষ্কার করা হয়। প্রাক্তন প্রদেশ কংগ্রেসের ভারপ্রাপ্ত সভাপতি পীযুশ বিশ্বাস, তাপস দে ,তেজেন দাস ,মহিলা নেত্রী পূর্নিতা চাকমা ছয় বছরের জন্য কংগ্রেস দল থেকে বহিস্কৃত। সাংবাদিক সন্মেলনে এই বহিস্কারের ঘোষনা দেন প্রদেশ কংগ্রেস সভাপতি বীরজিত সিংহ।

পীযুশ বিশ্বাস এই নিয়ে তিন বার দলবিরোধী কার্যকলাপের জন্য কংগ্রেস দল থেকে বহিস্কৃত হলেন। কংগ্রেস দলের গঠনতন্ত্র অনুযায়ী কোনো নেতা পর পর বহিস্কার হলে তাকে তার জীবদ্দশায় আর কংগ্রেস দলের গ্রহন করা হয় না। সেই হিসেবে পীযুশ বিশ্বাস আর কোনোদিন কংগ্রেস দলে ফিরতে পারবেন না। প্রয়াত অশোক ভট্টাচার্য্য প্রদেশ কংগ্রেস সভাপতি থাকাকালীন এক বার বহিস্কত হন পীযূষ কান্তি বিশ্বাস। দলের নির্দেশ অমান্য করে সিপিএমের সাথে যোগ সাজসে হাইকোর্টের বার কাউন্সিল গঠন করার পর তৎকালীন প্রদেশ কংগ্রেস সভাপতি দিবাচন্দ্র রাঙ্খল দ্বিতীয় বার পীযুশকে বহিস্কার করেন। রবিবার প্রদেশ কংগ্রেস সভাপতি বীরজিত সিনহা দল বিরোধী কার্যকলাপের জন্য প্রাক্তন এক্টিং সভাপতি পীযুশ বিশ্বাসকে ছয় বছরের জন্য তৃতীয় বার দল থেকে বহিস্কার করেন। তার সংগে প্রাক্তন বিধায়ক তাপস দে সহ পদত্যাগী কার্যকরী সভাপতি পূর্নিতা চাকমাকেও বহিস্কার করা হয়।কংগ্রেস সভাপতি বীরজিত সিনহা বলেন, দল বিরোধী কাজের জন্যই তাদেরকে দল থেকে ছয় বছরের জন্য বহিষ্কার করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *