BRAKING NEWS

Vice President M Venkaiah Naidu on a two-day visit to Tripura ; দুই দিনের ত্রিপুরা সফরে উপ-রাষ্ট্রপতির সামনে ত্রিপুরার কৃষ্টি-সংস্কৃতি মেলে ধরা হবে

আগরতলা, ৪ অক্টোবর (হি. স.) : দুই দিনের সফরে দুই দিনের ত্রিপুরা সফরে উপ-রাষ্ট্রপতি এম ভেঙ্কাইয়া নাইডুর সামনে ত্রিপুরার কৃষ্টি-সংস্কৃতি মেলে ধরা হবে। আগামী ৬ অক্টোবর ত্রিপুরায় আসছেন তিনি। তিনি আগরতলা স্মার্ট সিটি সহ একাধিক প্রকল্পের সূচনা করবেন। এছাড়া, তিনি ত্রিপুরা সফরে স্ব-সহায়ক দলের কর্মী, সামনের সারির কর্মী এবং প্রাথমিক ক্ষেত্রে সাফল্য অর্জনকারীদের সাথে মত বিনিময় করবেন।


বিমানবন্দরে তাঁকে স্বাগত জানাতে উপস্থিত থাকবেন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব, কেন্দ্রীয় সামাজিক ন্যায় ও ক্ষমতায়ণ রাষ্ট্র মন্ত্রী প্রতিমা ভৌমিক, উপ মুখ্যমন্ত্রী জিষ্ণু দেব্বর্মা এবং মুখ্য সচিব কুমার অলক। উপ-রাষ্ট্রপতি ৬ অক্টোবর ত্রিপুরায় এসে রবীন্দ্র শতবার্ষিকী ভবনে প্রকল্পগুলির সূচনা করবেন। ওইদিন দুপুরেই তিনি উত্তর-পূর্বাঞ্চলের বিভিন্ন সামগ্রী দিয়ে তৈরী হস্ততাঁত এবং হাস্তকারু শিল্পের প্রদর্শনী ঘুরে দেখবেন। পূর্বোত্তর পরিষদের উদ্যোগে আয়োজিত ওই প্রদর্শনীতে শিল্পীদের সাথেও মত বিনিময় করবেন তিনি। সাথে থাকবেন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব এবং জনজাতি কল্যাণ মন্ত্রী মেবার কুমার জমাতিয়া। ওইদিন বিকেলে রাজ ভবনের দরবার হলে জনজাতিভিত্তিক কৃষ্টি এবং সংস্কৃতি সংস্কৃতিক অনুষ্ঠানে তুলে ধরা হবে। ত্রিপুরায় শিল্পীরাই ওই সংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করবেন।
৭ অক্টোবর বিশেষ বিমানে উপ-রাষ্ট্রপতি নাগাল্যান্ড রওয়ানা দেবেন। তিনি উত্তর-পূর্বাঞ্চল সফরে রয়েছেন। বর্তমানে তিনি মেঘালয় আছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *