BRAKING NEWS

Complete the construction of drains : আমবাসা বাজারে ড্রেন নির্মাণের কাজ দ্রুত শেষ করতে দাবি জানিয়েছেন স্থানীয় ব্যবসায়ীরা

নিজস্ব প্রতিনিধি, আগরতলা, ৯ আগস্ট।। আমবাসা বাজারের ড্রেন নির্মাণ করে স্ল্যাব না ফেলায় ড্রেন পারাপার হয়ে দোকানপাটে যাতায়াত করতে পারছেন না ব্যবসায়ী ও ক্রেতারা। সমস্যা সমাধানের জন্য এসডিএম এবং স্থানীয় বিধায়ক এলাকা পরিদর্শন করলেও এখনো পর্যন্ত সমস্যার সমাধান হয়নি। ধলাই জেলার আমবাসা বাজারে ড্রেন নির্মাণের কাজ দ্রুত শেষ করতে এবং ড্রেনের উপর স্ল্যাব ফেলে পারাপারের ব্যবস্থা করার জোরালো দাবি জানিয়েছেন স্থানীয় ব্যবসায়ী এবং জনগণ। ঘটনার বিবরণে জানা যায়, গত দুমাস আগে আমবাসা বাজারের ড্রেন সংস্কারের কাজে হাত লাগিয়েছিল এন এইচ ডি সি এল নির্মাণকারী সংস্থা। কিন্তু দু মাস অতিক্রান্ত হলেও ড্রেনের কাজ এখনো সম্পন্ন হয়নি।

ফলে ক্রেতা ও বিক্রেতাদের বিভিন্ন দোকানে যাতায়াত করতে অসুবিধার সম্মুখীন হতে হচ্ছে। এমনকি গত কিছুদিন আগে বাঁশের সেতু ভেঙ্গে আহত হয় একজন। ড্রেনের উপর কোন ধরনের স্ন্যাপ তৈরি করে দেওয়া হয়নি। ফলে ড্রেইনগুলো পারাপার হতে গিয়ে বিপদে সম্মুখীন হতে হচ্ছে। ব্যবসায়ীরা নিজেরাই বাঁশের সেতু বানিয়েছে পারাপার হওয়ার জন্য। কিন্তু এই বাঁশের সেতু দিয়ে পারাপার হওয়া কষ্টকর। এসব সমস্যার বিষয়ে স্থানীয় বিধায়ক এবং এসডিএমকে জানিয়েছেন ব্যবসায়ীরা। গত কয়েকদিন আগে বিধায়ক পরিমল দেববর্মা, মহকুমা শাসক সহ এক প্রতিনিধি দল ড্রেনের অর্ধসমাপ্ত কাজগুলি পরিদর্শন করেন। এদিন ব্যবসায়ীরা তাদের সমস্যার কথা তুলে ধরেন।

সমস্যা দ্রুত সমাধানের আশ্বাস দেওয়া হলেও এখনও পর্যন্ত এই সমস্যা সমাধানের কোনো উদ্যোগ গ্রহণ করা হয়নি। সমস্যা যে তিমিরে ছিল সেই তিমিরেই রয়ে গেছে। আমাবাসার ব্যবসায়ীদের অভিযোগ স্থানীয় বিধায়ক এবং মহকুমা শাসকের পরিদর্শন কি শুধুই লোক দেখানো। ব্যবসায়ীরা জানান, এই ড্রেইনের জন্য সমস্যা হচ্ছে ব্যবসায়ীদের।দোকানে ক্রেতাদের আগমন অনেকটাই কমে গেছে। ফলে ব্যবসায় মার খাচ্ছে ব্যবসায়ীরা।ব্যবসায়ীরা বিধায়ক পরিমল দেববর্মার ভূমিকা নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন। অবিলম্বে আমবাসা বাজারে নির্মীয়মান ড্রেনের কাজ দ্রুত শেষ করতে এবং ট্রেন গুলির উপর স্প্যান বসানোর ব্যবস্থা করতে ব্যবসায়ীদের তরফ থেকে জোরালো দাবি জানানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *