BRAKING NEWS

BJP thwarts CPM and Trinamool : ত্রিপুরায় পরগাছারা এখন পরিযায়ী নির্ভর হয়ে পড়েছে, সিপিএম ও তৃণমূলকে বিঁধল বিজেপি

নিজস্ব প্রতিনিধি, আগরতলা, ২৮ জুলাই ।। ত্রিপুরায় পরগাছারা এখন পরিযায়ী নির্ভর হয়ে পড়েছে। সিপিএম এবং তৃণমূল কংগ্রেসকে এইভাবেই বিঁধলেন প্রদেশ বিজেপি মুখপাত্র নবেন্দু ভট্টাচার্য। তাঁর দাবি, এডিসি নির্বাচনেও সিপিএম একই পন্থা অবলম্বন করেছিল। কিন্ত আখেরে লাভ হয়নি। তিন বছরে ২৮ থেকে শূন্যতে নেমে এসেছে।


আজ সাংবাদিক সম্মেলনে নবেন্দু বলেন, টানা ২৫ বছর ক্ষমতায় থেকে ক্ষমতাচ্যুত হওয়ার তিন বছরের মধ্যেই এডিসি নির্বাচনে শূন্যতে নেমে এসেছে। তিনি বিদ্রুপ করে বলেন, ঘাস নির্ভর করে পরগাছা বেড়ে উঠতে পারবে এমনটা জানা ছিল না।
আসলে, গতকাল প্রাক্তন মুখ্যমন্ত্রী তৃণমূল কংগ্রেসের সুরে সুর মিলিয়েছিলেন। আজ তৃণমূল নেতৃত্ব ত্রিপুরায় বিজেপির বিরুদ্ধে সিপিএমের সমর্থন চেয়েছে। তাতেই প্রদেশ বিজেপি ভীষণ আশ্চর্য্য হয়েছে।


নবেন্দুর কথায়, ত্রিপুরায় সিপিএমের সর্বোচ্চ নেতা মানিক সরকার হটাত তৃণমূলের সুরে সুর মেলাচ্ছেন। তবে, তাঁর দীর্ঘ শাসনকালে সম্পর্কে মানুষ অবগত রয়েছেন। তিনি বলেন, পরিযায়ী যা করলেন পরগাছাও তাই করতে চাইছে। তাতে তিনি বুঝিয়ে দিলেন, তৃণমূল ত্রিপুরায় সিপিএমের উপর নির্ভর করে ক্ষমতা দখলের স্বপ্নে বিভোর। সিপিএমও সেই লক্ষ্যেই তৃণমূলকে বার্তা দিচ্ছে। এডিসি নির্বাচনেও সিপিএম একই কৌশল নিয়েছিল, এমনটাই দাবি করেন নবেন্দু।
তিনি সুর চড়িয়ে বলেন, অধিকার প্রয়োগ করতে গিয়ে কারোর অধিকার হনন না করেন, সেদিকে খেয়াল রাখতে হবে। তাঁর কটাক্ষ, পশ্চিমবঙ্গকে দেখে মনে হচ্ছে, বাংলা ও বাঙালি বিপর্যয়ের মধ্য দিয়ে চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *