BRAKING NEWS

১৩ জন পূর্ণমন্ত্রী সহ অসমের পঞ্চদশ মুখ্যমন্ত্রী পদে শপথ গ্রহণ হিমন্তবিশ্ব শর্মার

গুয়াহাটি, ১০ মে (হি.স.) : বিজেপির সর্বভারতীয় সভাপতি জগতপ্ৰকাশ নাড্ডা, ডোনার মন্ত্রী ড. জীতেন্দ্র সিং, অসমে দলের কেন্দ্রীয় প্রভারী বৈজয়ন্তজয় পাণ্ডা এবং বিজেপি ও এনডিএ-শাসিত উত্তর-পূর্বাঞ্চলের পাঁচ রাজ্যের মুখ্যমন্ত্রীদের উপস্থিতিতে পদ ও গোপনীয়তার শপথবাক্য পাঠ করেছেন সপার্ষদ পঞ্চদশ মুখ্যমন্ত্রী হিমন্তবিশ্ব শর্মা। তাঁদের শপথবাক্য পাঠ করিয়েছেন রাজ্যপাল অধ্যাপক জগদীশ মুখি।

আজ রবিবার মা মৃণালিনী দেবী, পত্নী রিনিকি ভুইয়াঁ, ছেলে নন্দীলবিশ্ব শৰ্মা, মেয়ে সুকন্যা শৰ্মা সহ বিজেপি, শরিক ও বিরোধী দলের নেতৃবর্গ, বিদায়ী মুখ্যমন্ত্রী সর্বানন্দ সনোয়াল, উত্তর পাঁচ মুখ্যমন্ত্রী যথাক্রমে মেঘালয়ের কনরাড কে সাংমা, নাগাল্যান্ডের নেইফিউ রিও, মণিপুরের নংথমবাম বীরেন সিংহ, ত্রিপুরার বিপ্লবকুমার দেব, মিজোরামের জোরামথাঙ্গা, বিজেপির সর্বভারতীয় সভাপতি জগতপ্ৰকাশ নাড্ডা, ডোনার মন্ত্রী ড. জীতেন্দ্র সিং, অসমে দলের কেন্দ্রীয় প্রভারী বৈজয়ন্তজয় পাণ্ডা, নরেন্দ্ৰসিং তোমর, অরুণ সিং প্রমুখ, রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ ও রাষ্ট্র সেবিকা সমিতির কয়েকজন পদাধিকারী এবং ভিড়ে ঠাসা অভ্যাগতদের উপস্থিতিতে স্থানীয় শংকরদেব কলাক্ষেত্রের আন্তর্জাতিক মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে শপথগ্রহণ অনুষ্ঠান।

বেলা ঠিক ১২:০৫ মিনিটে মুখ্যমন্ত্রী পদে হিমন্তবিশ্ব শর্মাকে শপথবাক্য পাঠ করিয়েছেন রাজ্যপাল অধ্যাপক জগদীশ মুখি। ১৩ জন পূর্ণমন্ত্রী এক এক করে শপথ নিয়েছেন অসমের নয়া মুখ্যমন্ত্রী ড. শর্মা। আজ যে সকল পূর্ণমন্ত্রী শপথগ্রহণ করেছেন তাঁরা যথাক্রমে বিজেপির প্রদেশ সভাপতি রঞ্জিতকুমার দাস, দুই জোটশরিক অসম গণ পরিষদ (অগপ) সভাপতি অতুল বরা ও বড়োল্যান্ডের ইউনাইটেড পিপলস পার্টি লিবারেল (ইউপিপিএল)-এর উৰ্খাওগৌরা ব্রহ্ম, পরিমল শুক্লবৈদ্য, চন্দ্রমোহন পাটোয়ারি, অগপর কেশব মহন্ত, টিএমপিকে নেতা রণোজ পেগু, সঞ্জয় কিষাণ, যোগেন মোহন, অজন্তা নেওগ, অশোক সিংঘল, পীযূষ হাজরিকা এবং বিমল বরা। উৰ্খাওগৌরা ব্রহ্ম বড়ো, পরিমল শুক্লবৈদ্য বাংলা ভাষা এবং অশোক সিংঘল ইংরেজিতে শপথবাক্য পাঠ করেছেন।

পরম্পরাগত পোশাক ধুতি, ধবধবে সাদা রঙের কুর্তা ও গলায় অসমিয়ার স্বাভিমানের প্রতীক ফুলাম গামোছা পরিধান করে মুখ্যমন্ত্ৰী পদে শপথ নিতে মা পত্নী এবং পুত্রকন্যাকে সঙ্গে নিয়ে ঠিক ১১:০০টায় শংকরদেব কলাক্ষেত্রের মিলনায়তনে প্রবেশ করেন হিমন্তবিশ্ব শৰ্মা। শপথগ্রহণের আগে তিনি আমন্ত্রিত অভ্যাগতদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন। শপথগ্রহণের পর নিদের অফিশিয়াল ট্যুইটে নয়া মুখ্যমন্ত্রী ড. শর্মা লিখেছেন, সমস্ত অসমবাসীর শ্ৰীচরণে প্রণতি জানিয়ে এবং প্ৰধানমন্ত্ৰী শ্ৰী নরেন্দ্ৰ মোদী মহাশয়ের দেশপ্ৰেমের পবিত্ৰ আদৰ্শ অনুকরণ করে পবিত্ৰ সততা ও নিষ্ঠা সহকারে অসমভূমির সেবা করার সংকল্প নিয়ে রাজ্যের মুখ্যমন্ত্ৰী হিসেবে দায়িত্বভার গ্ৰহণ করেছি।

শপথ গ্রহণের পর নয়া মুখ্যমন্ত্রী ড. শর্মাকে ফুলের তোড়া দিয়ে অভ্যর্থনা জানান রাজ্যপাল অধ্যাপক জগদীশ মুখি। এছাড়া শপথগ্রহণ অনুষ্ঠানের শেষে ফুলের তোড়া, ফুলাম গামোছা ও উত্তরীয় দিয়ে রাজ্যপাল অধ্যাপক মুখিকে অভ্যর্থনা জানান মুখ্যমন্ত্রী হিমন্তবিশ্ব শর্মা।  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *