BRAKING NEWS

নিষেধাজ্ঞার খাঁড়া মাথায় নিয়ে পঞ্জাবের বিরুদ্ধে জিততে মরিয়া ধোনির দল

চেন্নাই, ১৬ এপ্রিল (হি.স.) : আইপিএলের শুরুটা একেবারেই ভাল হয়নি মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংসের। প্রথম ম্যাচে ধোনি শূন্য রানে আউট হয়েছেন। আর দিল্লি ক্যাপিটালসের কাছে হেরেছে তাঁর দলও। শুক্রবার পঞ্জাব কিংসের বিরুদ্ধে জয়ে ফিরতে মরিয়া হয়ে ময়দানে নামছেন ধোনিরা। তবে এই ম্যাচে নামার আগে চিন্তায় চেন্নাই শিবির। কারণ নিষেধাজ্ঞার খাঁড়া ঝুলছে ‘ক্যাপ্টেন কুলে’র উপরে। এদিনে পঞ্জাব ম্যাচে একটি ভুল করলেই দুই থেকে চারটি ম্যাচের জন্য নির্বাসিত হতে পারেন প্রাক্তন ভারত অধিনায়ক।
এবারের আইপিএলের শুরু থেকেই বোর্ডের পক্ষ থেকে স্পষ্ট নির্দেশ দেওয়া হয়, ৯০ মিনিটের মধ্যেই প্রত্যেক দলকে নিজেদের ২০ ওভার শেষ করতে হবে। কিন্তু প্রথম ম্যাচে হারের পাশাপাশি স্লো ওভার রেটের জন্য ২০ লক্ষ টাকা জরিমানা করা হয় চেন্নাই সুপার কিংসের অধিনায়ককে। আইপিএলের কোড অফ কনডাক্ট অনুযায়ী, নির্ধারিত সময়ে ওভার শেষ করতে না পারলে প্রথমবার ভুলের জন্য এই অঙ্কের অর্থই গুনতে হয় অধিনায়ককে। আর পরবর্তী দুটি ম্যাচের মধ্যে এই ভুলের পুনরাবৃত্তি হলে, সংশ্লিষ্ট অধিনায়ককে দুই থেকে চার ম্যাচের জন্য নির্বাসিত করা হতে পারে। তাই পঞ্জাবের বিরুদ্ধে এদিন আবারও চেন্নাই যদি নির্ধারিত ৯০ মিনিটে নিজেদের বোলিংয়ের ২০ ওভার শেষ করতে না পারে, তাহলে ধোনিও শাস্তিস্বরূপ নির্বাসিত হতে পারেন। আর তাই অনেকটাই সাবধান চেন্নাই শিবির।
এদিকে, এই মুহূর্তে চেন্নাইয়ের সবচেয়ে বড় সমস্যা হল বোলিং। জশ হ্যাজেলউড আইপিএল থেকে সরে দাঁড়ানোয় বোলিং শক্তি কিছুটা হলেও কমেছে। আর হ্যাজেলউডের না থাকা যে বড় ফ্যাক্টর, সেটা চেন্নাই শিবিরও স্বীকার করে নিচ্ছে। তবে স্বস্তি হল সুরেশ রায়নার ফর্ম। দীর্ঘদিন পর মাঠে ফিরলেও দিল্লির বিরুদ্ধে দারুণ ব্যাট করেন রায়না। সিএসকের আশা এই ম্যাচেও ফর্ম ধরে রাখবেন রায়না। একইসঙ্গে ধোনিও ফিরবেন বলে এমনটাই বিশ্বাস সমর্থকদের। তবে শিশির একটা বড় ফ্যাক্টর হয়ে যাচ্ছে। সেক্ষেত্রে টস জিতলে হয়তো আগে ফিল্ডিং করে নিতে চাইবেন ধোনি। উল্টোদিকে পঞ্জাব আবার প্রথম ম্যাচে রুদ্ধশ্বাস জয় পেয়েছে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে। লোকেশ রাহুল রান করেছেন। ক্রিস গেইলও ভাল ব্যাট করেছেন। মিডল অর্ডারে দীপক হুডা বিধ্বংসী ইনিংস খেলেছিলেন। তবে চেন্নাইয়ের মতো পঞ্জাবেরও চিন্তা বোলিং। বিশেষ করে অনভিজ্ঞ স্পিন অ্যাটাক। চেন্নাই হয়তো এই জায়গাতেই টার্গেট করবে। পঞ্জাবকে হারিয়ে ধোনিরা জয়ের রাস্তায় ফিরবেন নাকি কেএল রাহুলের টিম পরপর দুটো ম্যাচে জিতবে, সেটাই এখন দেখার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *