BRAKING NEWS

হাফলঙের দুটি বুথে পুনর্ভোট ২০ এপ্রিল, এবার অতিরিক্ত সতর্ক ডিমা হাসাও জেলা প্রশাসন

হাফলং (অসম), ১২ এপ্রিল (হি.স.) : ডিমা হাসাও জেলার ১৬ নম্বর হাফলং উপজাতি সংরক্ষিত আসনের দুটি ভোটকেন্দ্রে পুনর্ভোট গ্রহণের জন্য ডিমা হাসাও জেলা প্রশাসন অতিরিক্ত সতর্কতা অবলম্বন করেছে। আগামী ২০ এপ্রিল হাফলং আসনের ১০৭ মুলদাম নিম্ন প্রাথমিক বিদ্যালয়ের ভোটকেন্দ্র এবং ১০৭ (এ) খটলিয়ার নিম্ন প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে পুনরায় ভোট নেওয়া হবে।

দ্বিতীয় পর্যায়ে ১০৭ (এ) খটলিয়ার নিম্ন প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে ভোট গ্রহণে ব্যাপক গরমিল হওয়ার জেরে নির্বাচন কমিশন এই দুটি কেন্দ্রে আগামী ২০ এপ্রিল পুনর্ভোট গ্রহণের বিজ্ঞপ্তি জারি করেছে। হাফলং আসনের যে দুটি ভোটকেন্দ্রে পুনরায় ভোট নেওয়া হবে সেখানে মোট ভোটারের সংখ্যা হচ্ছে ৭০৬ জন। এর মধ্যে ১০৭ মুলদাম নিম্ন প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে ভোটারের সংখ্যা হচ্ছে ৬১৬ জন এবং ১০৭ (এ) খটলিয়ার নিম্ন প্রাথমিক বিদ্যালয় ভোট গ্রহণ কেন্দ্রে ভোটারের সংখ্যা ৯০ জন। এবারই প্রথম ১০৭ মুলদাম নিম্ন প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রের সহযোগী ভোট গ্রহণ কেন্দ্র হিসাবে গড়ে তোলা হয় ১০৭ (এ) খটলিয়ার নিম্ন প্রাথমিক বিদ্যালয়ের ভোট কেন্দ্রকে।

এই দুটি ভোট কেন্দ্রের প্রথম ভোট গ্রহণ কেন্দ্রের অধীনে রয়েছে চারটি গ্রাম মুলদাম, খটলিয়ার, তাইজল এবং থুরুক এবং দ্বিতীয় ভোট গ্রহন কেন্দ্রের অধীনে রয়েছে একমাত্র কটনিপুই গ্রাম। উল্লেখ্য গত ১ এপ্রিল দ্বিতীয় পর্যায়ের নির্বাচনে হাফলং আসনের ১০৭ (এ) খটলিয়ার নিম্ন প্রাথমিক বিদ্যালয় ভোট গ্রহণ কেন্দ্রে ৯০ জন ভোটারের স্থলে ভোট পড়েছিল ১৭১টি। ভোটের এই বিসংগতির জন্য উমরাংসো সেক্টরের সেক্টর অফিসার সহ চার পোলিং অফিসারকে চাকরি থেকে বরখাস্ত করেন ডিমা হাসাও জেলার জেলাশাসক তথা জেলা রিটার্নিং অফিসার পল বরুয়া। তার পরই নির্বাচন কমিশন আগামী ২০ এপ্রিল হাফলং আসনের এই দুটি ভোট গ্রহণ কেন্দ্রে পুনরায় ভোট গ্রহণ করতে বিজ্ঞপ্তি জারি করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *