BRAKING NEWS

শিল্পশহরে উন্নীত হবে কল্যাণী, অনিয়ম বন্ধ করবে বিজেপি সরকার : মোদী

কল্যাণী, ১২ এপ্রিল (হি.স.): শিল্পশহরে উন্নীত করা হবে কল্যাণী, কল্যাণী হবে আধুনিক শহর। সোমবার নদিয়া জেলার কল্যাণীতে আয়োজিত জনসভা থেকে কল্যাণীবাসীকে আশ্বস্ত করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। একইসঙ্গে মমতা বান্দ্যোপাধ্যায়কে আক্রমণ করে মোদী বলেছেন, “পশ্চিমবঙ্গের সর্বত্রই সিন্ডিকেট ও কাটমানি রাজ চলছে, বিজেপি-র ডবল ইঞ্জিন সরকার সব অনিয়ম বন্ধ করবে।” এদিন কল্যাণী বিশ্ববিদ্যালয়ের গ্রাউন্ডে আয়োজিত জনসভায় প্রধানমন্ত্রী বলেছেন, “আসল পরিবর্তন মানে দিদির কুশাসন থেকে মুক্তি। দিদির সিন্ডিকেট থেকে মুক্তি পাবে বাংলা। এ বারের বিধানসভা নির্বাচনে বাংলা এক নতুন ইতিহাস লিখতে যাচ্ছে। যে চার দফায় ভোট হয়েছে, তাতে প্রচুর সংখ্যক মানুষ ভোট দিয়েছেন। যা থেকে বোঝা যাচ্ছে মানুষ এবার আসল পরিবর্তন চাইছেন।” তৃণমূলের ১০ বছরের শাসনে পশ্চিমবঙ্গের গৌরব শেষ হয়েছে এমন দাবি করে মোদী বলেছেন, “গত ১০ বছরে মমতা দিদি যেভাবে রাজ্য পরিচালনা করেছেন, তাতে বাংলা সমস্ত গৌরব হারাতে বসেছে। হারের ভয়ে দিদি ও তাঁর দল সমস্ত সীমা অতিক্রম করছেন। দিদির লোকেরা প্রকাশ্যেই এসসি, এটি, ওবিসিদের প্রতি অকথ্য ভাষায় গালিগালাজ করছেন। দিদি বাংলার সমস্ত তফশিলী জাতি, আদিবাসীদের ও ওবিসিদের আপনি ভয় দেখাতে পারেন। হুমকি দিতে পারেন। অপমান করতে পারেন। কিন্তু তাদের প্রতি মোদীর ভালোবাসা কোনও দিনও কমবে না।” মোদী বলেছেন, “চার দফার নির্বাচনে তৃণমূলের সাফ হওয়া নিশ্চিত। দু’দিন পরেই বাংলায় পয়লা বৈশাখ। ওই দিন থেকেই দিদির সরকারের কাউন্টডাউন শুরু হয়ে যাবে। ২ মে, দিদি যাচ্ছেন। বিজেপি আসছে।”
মমতাকে খোঁচা দিয়ে মোদী বলেছেন, “নিজের পরাজয় বুঝতে পেরে নতুন রণনীতি বানিয়েছেন দিদি। এসসি, এসটি ও ওবিসিরা যাতে ভোট দিতে না পারেন সেই চক্রান্ত করছেন দিদি এবং দলের গুন্ডাদের দিয়ে ছাপ্পা দেওয়া। প্রকাশ্যে তৃণমূলের লোকেরা কেন্দ্রীয় বাহিনীকে ঘেরাও করবে, আর তৃণমূল ভিতরে ছাপ্পা দেবে। কোচবিহারে যা হয়েছে, তা দিদির ছাপ্পা ভোট মাস্টারপ্ল্যানের অংশ। আম্বেদকর ও হরিচাঁদ ঠাকুরের ভাবনাকে আহত করার অধিকার আপনার নেই। দিদি, আপনার রাজনীতির থেকে বাংলার সম্মান অনেক বড়। সেটাকে অপমান করবেন না।” কল্যাণীর জনসভা থেকে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারকে আক্রমণ করে মোদী বলেছেন, “মোদী সরকার যা করতে চেয়েছে, তৃণমূল সরকার আটকেছে। কিন্তু এখন ডিজিটাল ইন্ডিয়ার সময়। বিজেপি সরকারের মাধ্যমে গ্রামে গ্রামে ইন্টারনেট, মোবাইল ফোন পৌঁছে গিয়েছে। আপনার প্রতিটি মিথ্যে কথা সবাই বুঝতে পারছে। মহিলাদের জন্য একাধিক কাজ করেছে বিজেপি। মুসলিম মহিলাদের তিন তালাকের যন্ত্রণা থেকে মুক্তি দিয়েছে। দেশের মা-বোনেদের জন্য কাজ করেছে বিজেপি, ২ তারিখের পর রাজ্যের জন্যও কাজ হবে।”
কাটমানি, সিন্ডিকেট নিয়ে তোপ দেগে মোদী বলেছেন, “পশ্চিমবঙ্গে সব কিছুতে কাটমানি লাগে। পশ্চিমবঙ্গের সর্বত্রই সিন্ডিকেট ও কাটমানি রাজ চলছে। বিজেপি-র ডবল ইঞ্জিন সরকার সব অনিয়ম বন্ধ করবে। কল্যাণীকে শিল্প শহর করা হবে, আধুনিক শহর হিসাবে গড়ে তোলা হবে। সংকল্প পত্রে এই কথা আছে। কল্যাণীকে মেট্রোতে যুক্ত করা হবে। এই কল্যাণীতে শিক্ষা ও স্বাস্থ্যের উল্লেখযোগ্য স্থান হিসাবে গড়ে তোলা হবে। রাজ্যের গরীব মানুষের কাছে আয়ুষ্মান প্রকল্প পৌঁছতে দেননি মমতা। দিদির গরীব মানুষের প্রতি আপনার এত রাগ কিসের। গরীব মানুষের বুকে যে আগুন লেগেছে, তা আপনাকে ভষ্ম করে দেবে।” মোদী আরও বলেছেন, “দিদির দুর্নীতি ও কুশাসনকে বদলাতে হবে। আপনার একটি ভোট পরিস্থিতির বদল আনবে। আপনার এক একটি ভোট কৃষকদের অ্যাকাউন্টে যাবে ১৮ হাজার টাকা। গরীব কৃষকদের অ্যাকাউন্টে ১৮ হাজার টাকা গেলে আপনার পূণ্য হবে। চিকিৎসার জন্য ৫ লক্ষ টাকা পর্যন্ত বিমা দেবে কেন্দ্রীয় সরকার। আপনার ভোট গরীব মানুষের ঘরে জল পৌঁছে দেবে। সেই জন্যই আপনার ভোটটা দিন। প্রতি বুথে পদ্ম ফোটাতে হবে। এই নিশ্চয়তা করুন।”  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *