BRAKING NEWS

সংক্রমণ রুখতে ১২ ঘন্টা নৈশকার্ফু জারি থাকবে মহারাষ্ট্রের পুনে জেলায়

পুনে, ২ এপ্রিল (হি. স.) :  করোনার দ্বিতীয় ঢেউকে আটকাতে নাজেহাল অবস্থা মহারাষ্ট্র সরকারের। সংক্রমণের হার বাড়ছে পুনেতেও। তাই এবার সংক্রমণ রুখতে শনিবার সন্ধ্যা ৬টা থেকে ভোর ৬টা পর্যন্ত নৈশকার্ফু জারি থাকবে মহারাষ্ট্রের পুনে জেলায়।


শুক্রবার প্রশাসনের তরফে ডিভিশনাল কমিশনার সৌরভ রাও নৈশকার্ফুর কথা ঘোষণা করার পাশাপাশি জানিয়েছেন, নৈশকার্ফু ছাড়াও সাতদিনের জন্য বন্ধ থাকবে জেলার সব হোটেল, বার এবং রেঁস্তোরা। তবে এই কদিন বাড়িতে বসে খাবার বা অন্যান্য সামগ্রীর ডেলিভারির সুবিধা থেকে বঞ্চিত হবেন না জেলার মানুষরা। বিবাহ এবং মৃতদেহ সৎকার ছাড়া কোনও সামাজিক অনুষ্ঠান করতে পারবেন না জেলাবাসী। তবে বিয়েবাড়ি বা শ্রাদ্ধবাড়িতেও জনসংখ্যা বেঁধে দিয়েছে প্রশাসন। মৃতদেহ সৎকারের ক্ষেত্রে ২০ এবং বিয়েবাড়িতে সর্বাধিক ৫০ জন অংশগ্রহণ করতে পারবেন বলে জানানো হয়েছে। এই সকল নিয়মাবলী আগামীকাল থেকে শুরু হবে বলে জানা গিয়েছে।


এই প্রসঙ্গে পুনের শিবাজীনগর বিধানসভার বিধায়ক সিদ্ধার্থ শিরোল টুইট করে এদিন লিখেছেন, ‘কড়া হচ্ছে পুনে প্রশাসন। আগামীকাল থেকে ৭ দিনের জন্য পুনের সব বার, শপিংমল, হোটেল, রেঁস্তোরা, সিনেমা হল, ধর্মীয় স্থান, সরকারি বাস পরিষেবা এবং সাপ্তাহিক সব্জিবাজার বন্ধ থাকবে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *