BRAKING NEWS

শীঘ্রই মণিপুরে ১৩৯ দিনের অর্থনৈতিক অবরোধ প্রত্যাহার হচ্ছে

ইমফল (মণিপুর), ১৯ মার্চ, (হি.স.) : মণিপুরে ইউনাইটেড নাগা কাউন্সিল (ইউএনসি) আহূত দীর্ঘ ১৩৯ দিনের অর্থনৈতিক অবরোধ খুব শীঘ্রই প্রত্যাহৃত হবে বলে মনে করা হচ্ছে। রাজ্যে সদ্য বিদায়ী কংগ্রেস সরকারের আমলে সাতটি জেলা গঠনকে করে গত ১ নভেম্বর থেকে জাতীয় সড়কে চলছে অর্থনৈতিক অবরোধ।
বিশ্বস্ত এক সূত্রের খবর, রাজ্যের নয়া বিজেপি সরকারের তৎপরতায় আজ সেনাপতি জেলার জেলাশাসকের কার্যালয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের প্রতিনিধির উপস্থিতিতে ত্রিস্তরীয় বৈঠকের আয়োজন করা হয়েছে। এই বৈঠকে একটি সমাধানসূত্র বের হবে বলে মনে করা হচ্ছে।
উল্লেখ্য, গত ১৫ তারিখ মুখ্যমন্ত্রী পদে শপথ নিয়েই চলমান জাতীয় সড়কে অর্থনৈতিক অবরোধ খতমে পদক্ষেপ নিতে শুরু করেছিলেন রাজ্যের নয়া মুখ্যমন্ত্রী নংথমবাম বীরেন সিংহ। সাংবাদিকদের মুখোমুখি হলে সেদিন তিনি বলেছিলেন, গত ১ নভেম্বর থেকে অর্থনৈতিক অবরোধকারীদের সঙ্গে তাঁদের দাবি-দাওয়া সম্পর্কে আলোচনা করতে খুব শিগগির জরুরি ভিত্তিতে বৈঠকে বসবেন তিনি। সর্বপ্রথমে মণিপুরকে ‘ইকনোমিক ব্লকেড’মুক্ত করা হবে তাঁর কাজ। এজন্য আন্দোলনকারী ইউনাইটেড নাগা কাউন্সিলের নেতৃবর্গকে রাজ্যের মানুষের দুর্ভোগের কথা ভেবে, মানবিকতার দৃষ্টিকোণ থেকে তাঁদের অর্থনৈতিক অবরোধ প্রত্যাহারের আহ্বানও জানিয়েছেন মুখ্যমন্ত্রী। তাঁদের দাবি-দাওয়ার সমাধানে প্রয়োজনে ভারতের রাষ্ট্রপতি এবং প্রধানমন্ত্রীর সঙ্গে ত্রিপাক্ষিক বৈঠকের ব্যবস্থাও তিনি করবেন বলে জানিয়েছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *