BRAKING NEWS

স্ট্যালিনের বিরুদ্ধে এফআইআর, তামিলনাড়ু জুড়ে অনশনের ডাক ডিএমকে-র

চেন্নাই, ১৯ ফেব্রুয়ারি (হি.স.) : ডিএমকে–র মুথুভেল করুণানিধি ওরফে এম কে স্ট্যালিনের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হল। পালানিস্বামীর আস্থাভোট নিয়ে শনিবার তামিলনাড়ু বিধানসভায় তুমুল হট্টগোল করেছিলেন স্ট্যালিন ও তাঁর দলের বিধায়করা । তারপরই রবিবার তাঁর বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে। যদিও স্ট্যালিন এতে ঘাবড়াচ্ছেন না। পাল্টা অনশনে ডাক দিয়েছে ডিএমকে ।
গতকালকের ঘটনার পর আজ দলীয় দফতরে বৈঠকের পর আগামী ২২ ফেব্রুয়ারি তামিলনাড়ুতে অনশনের ডাক দিল ডিএমকে । দলের তরফে জানান হয়েছে রাজ্যের সবকটি জেলায় এই অনশন চলবে। গতকাল বিধানসভায় হট্টগোল জেরে বার করে দেওয়া হয় ডিএমকে -র বিধায়কদের। তারপর আজ এফআইআর দায়ের করা হয় স্টালিনের বিরুদ্ধে। এর প্রতিবাদে ভুখা অনশনের ডাক দিয়েছে ডিএমকে।
এদিন সাংবাদিকদের মুখোমুখি হয়ে স্টালিন জানান, তিরুচি থেকে অনশন শুরু করবেন তিনি। এনিয়ে আলোচনার জন্য দিল্লিতে রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের সঙ্গে দেখা করার চেষ্টা করা হচ্ছে। এছাড়া গতকালের আস্থাভোট নিয়ে রাজ্যপাল সি বিদ্যাসাগর রাওয়ের কাছে একটি স্মারকলিপি জমা দেওয়া হয়েছে বলেও জানান তিনি।
প্রসঙ্গত, পালানিস্বামীর আস্থাভোট নিয়ে স্ট্যালিনের দাবি ছিল, গোপন ব্যালটে আস্থা ভোট করানোর। কিন্তু স্ট্যালিনের এই প্রস্তাবে কান দেননি স্পিকার। তারপরই শুরু হয় ঝামেলা। স্ট্যালিনের নেতৃত্বে ডিএমকে বিধায়করা স্পিকারকে হেনস্থা করেন । ভাঙচুর করা হয় চেয়ার, টেবিল। হট্টগোল জেরে পুলিশ দিয়ে বার করে দেওয়া হয় ডিএমকে -র বিধায়কদের। তবে এখানেই না থেমে স্ট্যালিনের দল সরকারি বাস ভাঙচুর করে । এই সব ঘটনায়ই স্ট্যালিনের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়। যদিও শেষ পর্যন্ত বিরোধী শূন্য বিধানসভায় আস্থা ভোটে জয়ী হন পালানিস্বামী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *