BRAKING NEWS

পিবি-শব্দ, ডিডি নিউজ এবং আকাশবাণী সংবাদের পুনর্গঠিত ওয়েবসাইটের সূচনা করলেন অনুরাগ ঠাকুর

নয়াদিল্লি, ১৩ মার্চ (হি.স.) : কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রী অনুরাগ সিং ঠাকুর বুধবার নতুন দিল্লির ন্যাশনাল মিডিয়া সেন্টারে আয়োজিত একটি অনুষ্ঠানে প্রসার ভারতী – অডিও ভিজ্যুয়াল ফর ব্রডকাস্টিং অ্যান্ড ডিসেমিনেশন (পিবি-শব্দ) চালু করেছেন। এই উপলক্ষে, ডিডি নিউজ এবং অল ইন্ডিয়া রেডিও ওয়েবসাইটের নতুন সংস্করণের সাথে আপডেটেড নিউজ অন এয়ার মোবাইল অ্যাপও হয়েছে।কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ সিং ঠাকুর তাঁর ভাষণে বলেন, আজকের দিনটি দেশের তথ্য ও সম্প্রচার ক্ষেত্রে জন্য একটি ঐতিহাসিক দিন। বছরের পর বছর ধরে, প্রসার ভারতী প্রতিটি আঞ্চলিক ভাষায় দেশের প্রতিটি প্রান্ত থেকে সংবাদ সংগ্রহের পাশাপাশি সংবাদ বিতরণের একটি বিস্তৃত নেটওয়ার্ক গড়ে তুলেছে। লক্ষ্য এখন এই সঠিক এবং অর্থপূর্ণ বিষয়বস্তু ভারতের বাকি প্রিন্ট এবং ইলেকট্রনিক মিডিয়ার সাথে ভাগ করে নেওয়া। তিনি বলেন, সংবাদ সংস্থাগুলিকে ক্লিন ফিড সরবরাহ করা হবে এবং দূরদর্শনের লোগো রাখা হবে না। এই ফিডটি দেশের বিভিন্ন প্রান্ত থেকে বিভিন্ন ভাষায় কন্টেন্ট একত্রিত করবে। এটি সংবাদ জগতে বিপ্লব ঘটাবে এবং ছোট সংবাদ সংস্থাগুলিকে ব্যাপক সহায়তা প্রদান করবে, যাদের সংবাদ সংগ্রহের জন্য বিস্তৃত নেটওয়ার্কের সুবিধা নেই৷ তিনি বলেন, পিবি-শব্দ এই ধরনের সমস্ত সংস্থার জন্য সংবাদ সংগ্রহের উৎস হবে।

তিনি বলেন, ব্যাপক মোবাইল সংযোগের যুগেও সর্বভারতীয় রেডিও অত্যন্ত প্রাসঙ্গিক রয়েছে এবং এটি সরকারি স্কিম এবং নীতিগুলি সম্পর্কে সঠিক তথ্যের উৎস প্রদান করে। তিনি বলেন, প্রসার ভারতী দেশের প্রতিটি প্রান্তে তথ্য পৌঁছে দিয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। আমরা সঠিক তথ্যের এত বড় বিষয়বস্তুকে শুধুমাত্র দূরদর্শনের মধ্যে সীমাবদ্ধ রাখতে চাই না বরং তা সমগ্র দেশে সম্প্রচার করতে চাই। এই লক্ষ্যে নিউজ সার্ভিসের মাধ্যমে বিভিন্ন ভাষায় হাজার হাজার সংবাদপত্রকে সঠিক খবর দেওয়া হবে। ছোট সংবাদপত্র, ৩৬৫ দিনের জন্য চ্যানেলের জন্য সংবাদ পরিষেবা বিনামূল্যে। এটা অনেক বড় উদ্যোগ।

তিনি বলেন, আপডেটেড নিউজ অন এয়ার মোবাইল অ্যাপে বেশ কিছু নতুন ফিচার থাকবে যেমন ব্যক্তিগত নিউজ ফিড, ব্রেকিং নিউজের জন্য পুশ নোটিফিকেশন, মাল্টিমিডিয়া কন্টেন্ট ইন্টিগ্রেশন, অফলাইন রিডিং ক্ষমতা, রিয়েল-টাইম কভারেজের জন্য লাইভ স্ট্রিমিং, সহজ সোশ্যাল মিডিয়া শেয়ারিং, লোকেশন-ভিত্তিক। সংবাদ বিতরণ, নিবন্ধগুলি সংরক্ষণ করতে বুকমার্ক অন্তর্ভুক্ত করে।

এই উপলক্ষে, তথ্য ও সম্প্রচার মন্ত্রকের সচিব সঞ্জয় জাজু নতুন ওয়েবসাইট, অ্যাপ চালু করার জন্য শব্দ এবং সমগ্র প্রসার ভারতী টিমকে অভিনন্দন জানিয়েছেন। তিনি বলেন, এটি সারাদেশে সংবাদের বিষয়বস্তু ছড়িয়ে দিতে উপকারী হবে। প্রসার ভারতীর সিইও গৌরব দ্বিবেদী বলেন, প্রসার ভারতী মিডিয়া সংস্থাগুলির সাথে যোগাযোগ করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *