BRAKING NEWS

এসপিএ বিজয়ওয়াড়া তিনটি জাতীয় গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানের মধ্যে একটি

নিজস্ব প্রতিনিধি, আগরতলা, ৫ মার্চ: এসপিএ বিজয়ওয়াড়া হল ভারত সরকারের শিক্ষা মন্ত্রনালয়ের (এমওই) অধীনে তিনটি জাতীয় গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানের মধ্যে একটি, যা পরিকল্পনা ও স্থাপত্যের ক্ষেত্রে শিক্ষা প্রদান করে। স্কুলটি নিজেকে আলাদাভাবে তৈরি করেছে  এবং পরিকল্পনা ও স্থাপত্যের ক্ষেত্রে স্নাতক, স্নাতকোত্তর এবং ডক্টরাল প্রোগ্রাম প্রদানের পাশাপাশি এই ক্ষেত্রগুলিতে মানসম্পন্ন গবেষণার প্রচার করে পেশাদার শিক্ষায় একটি রোল মডেল হিসাবে গড়ে তুলেছে।

 ন্যাশনাল সার্ভে অ্যান্ড র‍্যাঙ্কিং, ইন্ডিয়া টুডে গ্রুপ দ্বারা এসপিএ বিজয়ওয়াড়াকে দেশের সেরা কারিগরি প্রতিষ্ঠানগুলির মধ্যে একটি হিসাবে স্থান দেওয়া হয়েছে, পাশাপাশি স্থাপত্যের জন্য দেশব্যাপী এনআইআরএফ র‌্যাঙ্কিং-এ ৮তম স্থান পেয়েছে। 

ক্যাম্পাসটিকে সবুজ মর্যাদা দেওয়া হয়েছে এবং অত্যাধুনিক অবকাঠামো যেমন হোস্টেল, কেন্দ্রীয় গ্রন্থাগার, আইসিটি সক্ষম শিক্ষার পরিবেশ, উচ্চ পর্যায়ের ডিজিটাল মনিটরিং সিস্টেম, আধুনিক পরীক্ষাগার, প্রশস্ত স্টুডিও, শ্রেণীকক্ষ, ওপেন এয়ার থিয়েটার, অডিটোরিয়াম সহ সজ্জিত করা হয়েছে। রয়ছে ক্যাফেটেরিয়া বিভিন্ন ধরনের ক্রীড়া সুবিধাও। 

 স্থাপত্য এবং পরিকল্পনা ডোমেনের মাধ্যমে স্কুলটিকে উদ্ভাবন, সৃজনশীলতা এবং গবেষণার জন্য শ্রেষ্ঠত্বের জায়গা হিসাবে গড়ে তোলার জন্য সমস্ত প্রচেষ্টা করা হচ্ছে। 

ReplyForwardAdd reaction

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *