BRAKING NEWS

ত্রয়োদশ উত্তর কাছাড় পার্বত্য স্বাশাসিত পরিষদের নতুন ১১ জন ইম-দের দপ্তর বণ্টন সিইএম দেবোলালের

হাফলং (অসম), ১ মাৰ্চ (হি.স.) : উত্তর কাছাড় পার্বত্য স্বশাসিত পরিষদের কার্যনির্বাহী সদস্য পদে শপথ গ্রহণের এক পক্ষ কাল পর ত্রয়োদশ স্বাশাসিত পরিষদের নতুন ১১ জন কার্যনির্বাহী সদস্য (ইএম)-দের মধ্যে শুক্রবার দপ্তর বণ্টন করলেন উত্তর কাছাড় পার্বত্য স্বশাসিত পরিষদের মুখ্য কার্যনির্বাহী সদস্য (সিইএম) দেবোলাল গার্লোসা।

পার্বত্য পরিষদের যে ১১ জন কার্যনির্বাহী সদস্যদের মধ্যে দপ্তর বণ্টান করা হয়েছে এঁদের মধ্যে প্রাথমিক শিক্ষা বিভাগের দায়িত্ব দেওয়া হয়েছে ধনপাইনন থাওসেনকে। প্রবীতা জহরিকে হস্ততাঁত, বস্ত্র, রেশম, ক্রীড়া ও যুব কল্যাণ বিভাগ। জনস্বাস্থ্য কারিগরি বিভাগের দায়িত্ব দেওয়া হয়েছে আমেন্দু হোজাইকে। কৃষি বিভাগের দায়িত্ব দেওয়া হয়েছে দেবজিৎ বাটারিকে। মনজিৎ লাংথাসাকে দায়িত্ব দেওয়া হয়েছে পশুপালন ও পশু চিকিৎসা, সাংস্কৃতিক পরিক্রমা বিভাগের। নিরঞ্জন হোজাইকে দেওয়া হয়েছে সমাজ কল্যাণ ও গ্রামোনন্নয়ন বিভাগের দায়িত্ব।

পাওদামিং নৃয়ামেকে লোক নির্মাণ (পূর্ত) বিভাগের মাহুর ডিভিশন এবং ওয়েট ও পরিমাপ বিভাগের দায়িত্ব দেওয়া হয়েছে। জোশমথাং মারকে দেওয়া হয়েছে স্বশাসিত পরিষদের পূর্ত বিভাগ, জলসম্পদ ও শিল্প বিভাগ এবং তথ্য ও জনসংযোগ বিভাগের দায়িত্ব। সেমসিং ইংতিকে দেওয়া হয়েছে সমবায় খাদ্য ও অসামরিক সরবরাহ এবং মৎস্য বিভাগের দায়িত্ব। স্বাস্থ্য বিভাগের দায়িত্ব পেয়েছেন স্যামুয়েল চাংসন। ভূমি সংরক্ষণ বিভাগের দায়িত্ব দেওয়া হয়েছে বিশ্বজিৎ দাওলাগাপুকে।

তাছাড়া উত্তর কাছাড় পার্বত্য স্বশাসিত পরিষদের মুখ্য কার্যনির্বাহী সদস্য দেবোলাল গার্লোসা নিজের হাতে রেখেছেন জিএডি, অর্থ, ভূমি ও রাজস্ব সহ বাকি অন্যান্য বিভাগ।

এদিকে উত্তর কাছাড় পার্বত্য স্বশাসিত পরিষদের ২০২৪-২৫ অর্থবর্ষের বাজেট অধিবেশন অনুষ্ঠিত হয়েছে। পরিষদের ২৪৬ নম্বর বাজেট অধিবেশনে শুক্রবার উত্তর কাছাড় পার্বত্য স্বশাসিত পরিষদের কার্যনির্বাহী সদস্য তথা ভারপ্রাপ্ত মুখ্য কার্যনির্বাহী সদস্য ধনপাইনন থাওসেন ২০২৪-২৫ অর্থ বছরের বাজেট দাখিল করেন। ধনপাইনন থাওসেনের পেশকৃত ২০২৪-২৫ অর্থ বছরের বাজেট পার্বত্য পরিষদের সদনে সর্বসম্মতিক্রমে গৃহীত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *