BRAKING NEWS

কেন্দ্রীয় সরকারের বিভিন্ন প্রকল্প নিয়ে সচেতনতা শিবির এবং সেমিনার অনুষ্ঠিত

ধর্মনগর, ৩০ জানুয়ারি: মঙ্গলবার ধর্মনগরের বিবেকানন্দ সার্ধশতবার্ষিকী ভবনে কেন্দ্রীয় সরকারের বিভিন্ন প্রকল্প নিয়ে সচেতনতা এবং সেমিনার অনুষ্ঠিত হয়েছে। উত্তর জেলা প্রশাসনের উদ্যোগে এই সচেতনতা শিবিরের আয়োজন করা হয়েছে এদিন। 

এদিনের এই বিশেষ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা পরিষদের সভাধিপতি ভবতোষ দাস, উত্তর জেলার অতিরিক্ত জেলা শাসক বিপ্লব দাস, ডিরেক্টরেট অফ ইনস্টিটিউশনাল ফিনান্স এর সিনিয়র ডেভেলপমেন্ট অফিসার তাপস কুমার বসাক ডেভেলপমেন্ট অফিসার রিতেশ দেববর্মা এবং উত্তর জেলার ডেপুটি কালেক্টর মনোজ দেববর্মা সহ জেলা পরিষদ সদস্য সদস্যবৃন্দ এবং পোস্ট অফিসের বিভিন্ন স্কিমে কাজ করা এজেন্ট ভাই-বোনেরা। 

এই সচেতনতামূলক অনুষ্ঠানে মূলত পিএম ফ্ল্যাকশিপ স্কিম অর্থাৎ প্রধানমন্ত্রীর জনধন যোজনা, সুরক্ষা যোজনা, জীবন জ্যোতি বীমা যোজনা, অটল পেনশন যোজনা, পোস্ট অফিসের কিষান বিকাশ পত্র মান্থলি ইনকাম স্কিম এবং রেকারিং ডিপোজিট নিয়ে দীর্ঘ আলোচনা অনুষ্ঠিত হয়।

 রাজ্যে চার হাজার থেকে সাড়ে চার হাজার এজেন্ট রয়েছে যারা পোস্ট অফিসের বিভিন্ন স্কিমে সাধারণ মানুষের জন্য কাজ করে যে কমিশন পায় তা দিয়ে তাদের সংসার অতিবাহিত হচ্ছে। এই অনুষ্ঠানে সাইবার ক্রাইম নিয়েও আলোচনা হয়। কিভাবে বিভিন্ন মিডিয়াকে সাঙ্গ করে অথবা অ্যাপসের মাধ্যমে সাধারণ মানুষের টাকা একটা অংশের মানুষ নয় ছয় করছে তার বিরুদ্ধে মানুষকে সচেতন করা হয়। 

যেন তারা বিভিন্ন আকর্ষণীয় প্রস্তাবে প্রলুদ্ধ না হয়ে নিজেদেরকে সংযত রাখে এবং তাদের সঞ্চিত টাকার কোন ধরনের নয় ছয় না হয় তার পরামর্শ দেওয়া হয়। এই অনুষ্ঠানে সাইবার ক্রাইম বিশেষজ্ঞদের এবং রিজার্ভ ব্যাংকের প্রতিনিধিদের আমন্ত্রণ করা হলেও সময় খুব কম থাকায় তারা উপস্থিত হতে পারেনি বলে উদ্যোক্তাদের পক্ষ থেকে জানানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *