BRAKING NEWS

পশ্চিমবঙ্গে করোনার নতুন উপরূপ জেএন.১ –এ আক্রান্ত ৯৬ জন

কলকাতা, ১৪ জানুয়ারি (হি. স.) দ্রুত নিজের বিস্তার করে চলেছে করোনার নতুন উপরূপ জেএন.১ । স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী, স্বাস্থ্যমন্ত্রকের তথ্য বলছে গোটা দেশে এই মুহূর্তে ১২০০ জন জেএন.১-এ আক্রান্ত। তার মধ্যে পশ্চিমবঙ্গে রয়েছেন ৯৬ জন। ওমিক্রনের উপপ্রজাতির ভয়াবহতা কম থাকলেও দ্রুত ছড়িয়ে পড়ে রবিবারের তথ্য দেখেই তা স্পষ্ট হয়ে গেল।

রবিবারের তথ্য অনুযায়ী, ৮ জানুয়ারি রাজ্য থেকে ২৭২ টি কোভিড পজিটিভ নমুনা আরটিপিসিআর পরীক্ষার পর কল্যাণীর কেন্দ্রীয় ল্যাবরেটরিতে পাঠানো হয়েছিল জিনোম সিকোয়েন্সিংয়ের জন্য। সেই তথ্য যেমন রাজ্যের কাছে এসেছে তেমনই কেন্দ্রের কোভিড পোর্টালেও দেওয়া হয়েছে। সেই অনুযায়ী পশ্চিমবঙ্গে ২৭২ এর মধ্যে ৯৬ টি জেএন.১ উপপ্রজাতি পাওয়া গিয়েছে।
কেন্দ্রীয় তথ্য অনুযায়ী, এখনও পর্যন্ত দেশে সব থেকে বেশি এই প্রজাতির কোভিড পজিটিভ পাওয়া গিয়েছে কর্ণাটকে (২১৫)। তার পরই অন্ধ্রপ্রদেশ (১৮৯), তৃতীয়স্থানে মহারাষ্ট্র (১৭০), কেরল (১৫৪), গোয়া (৯০), তামিলনাড়ু (৮৮), গুজরাট (৭৬)। সবথেকে কম নাগাল্যান্ডে ১৭ জন। তেলঙ্গানা ও রাজস্থানে ৩২ জন করে JN.1 সংক্রমিত পাওয়া গিয়েছে। এই প্রেক্ষিতে স্বাস্থ্যমন্ত্রক সব রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলোতে কোভিড প্রোটোকল মানার পরামর্শ দেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *