BRAKING NEWS

লোকসভা ভোটের আগে পশ্চিমবঙ্গে জেলায় জেলায় ‘যুবতী সম্মেলন’

কলকাতা, ৩ জানুয়ারি (হি.স.) : বুধবার কলকাতার আইসিসিআর-এর সভাকক্ষে বিজেপির ‘সংযুক্ত মোর্চা বৈঠক’ বসে। দলের সাতটি মোর্চার রাজ্য নেতৃত্বকে নিয়ে বসা সেই বৈঠকেই যুব মোর্চাকে নির্দেশ দেওয়া হয়েছে লোকসভা নির্বাচনের আগে জেলায় জেলায় ‘যুবতী সম্মেলন’ করতে হবে।

লোকসভা নির্বাচনে রাজ্য থেকে ৩৫ আসন জেতার লক্ষ্য বিজেপির। সেই লক্ষ্যপূরণের জন্য নানা ভাগে ভোটারদের ধরতে চাইছে গেরুয়া শিবির। ইতিমধ্যেই নতুন ভোটারদের কাছে টানার কর্মসূচি নেওয়া হয়েছে। এ বার আলাদা করে যুবতী ভোটারদের কাছে পৌঁছতে চায় রাজ্য বিজেপি। এমন নির্দেশ অবশ্য এসেছে কেন্দ্রীয় নেতৃত্বের কাছ থেকেই। প্রসঙ্গত, জাতীয় স্তরেও এই ধরনের একটি সম্মেলনের পরিকল্পনা রয়েছে বিজেপির।

এই রাজ্যে বিজেপি ২০১৯ সালের লোকসভা নির্বাচনে ১৮টি আসনে পেলেও তার নিরিখে ২০২১ সালের বিধানসভায় নির্বাচনের ফল হয়নি। অনেক এগিয়ে থাকা আসনেই জয় মেলেনি। কারণ, পর্যালোচনা করতে গিয়ে বিজেপি দেখেছিল মহিলাদের ভোট কম এসেছে পদ্ম প্রতীকে। এর মধ্যে আবার কমবয়সি বা নতুন মহিলা ভোটাররা বিজেপির পক্ষে রায় দেননি।

কমবয়সি মহিলাদের দলের কাজে টানার ক্ষেত্রেও বিজেপি অনেকটা পিছিয়ে। দলের মহিলা মোর্চার বেশির ভাগ সদস্যই চল্লিশোর্ধ্ব এবং বিবাহিত। যুব মোর্চায় মহিলা থাকলেও সেই সংখ্যা খুবই কম। এ বার তাই কমবয়সিদের নিয়ে ‘মহিলা সম্মেলন’ করার নির্দেশ দেওয়া হয়েছে। কারা আসতে পারবেন সেই সম্মেলনে তা-ও নির্দিষ্ট করে দেওয়া হয়েছে যুব মোর্চাকে। বলা হয়েছে, ১৮ থেকে ৩৫-এর মধ্যে বয়স এমন মহিলাদেরই আনা যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *