BRAKING NEWS

সোহাগের মৃত্যুর তদন্তের দাবি এবং হাসপাতালে ভাঙচুরের অভিযোগে আটককৃতদের মুক্তির দাবিতে পথ অবরোধে এলাকাবাসী

নিজস্ব প্রতিনিধি, মেলাঘর, ৫ মে: ভুল চিকিৎসায় সোহাগের মৃত্যুর তদন্তের দাবি এবং হাসাপাতালে ভাঙচুর চালানোর অভিযোগে গ্রেফতার হওয়া ব্যক্তিরদের মুক্তির দাবিতে রবিবার মেলাঘর-সোনামুড়া সড়ক অবরোধ করে মহিলারা। দীর্ঘক্ষণ চলতে থাকে এই পথ অবরোধ। যার ফলে দু দিক থেকেই আটকে পড়ে প্রচুর যানবাহন। যদিও পরবর্তীতে প্রশাসনিক হস্তক্ষেপে অবরোধ মুক্ত হয় রাস্তা।

ঘটনার বিবরণে প্রকাশ, গত ২ মে মেলাঘর ইন্দিরানগর আট নম্বর ওয়ার্ডের বাসিন্দা সামসু মিয়ার ছেলে মোহাম্মদ মইনুদ্দিন ওরফে সোহাগ মিয়ার মৃত্যু হয়েছিল মেলাঘর হাসপাতালে। এরই পরিপ্রেক্ষিতে পরবর্তী সময়ে হাসপাতালে ভাঙচুর করে স্থানীয়রা। ভুল চিকিৎসায় মৃত্যুর অভিযোগ তোলা হয়েছিল হাসপাতালের বিরুদ্ধে। এবারে পুলিশ হাসপাতালে ভাঙচুরের অভিযোগে সোহাগের পরিবারের বিভিন্ন সদস্যদের গ্রেফতার করছে। এরই প্রতিবাদে এদিন রাস্তা অবরোধ করেছেন সোহাগের পরিবারের সদস্যরা।

এ বিষয়ে সোহাগের মা বলেন, উনার ছেলে এক্সিডেন্ট করার পর  তাকে ফোন দিয়ে জানিয়েছিল যে তার কিছুই হয়নি। কিছু সময়ের মধ্যেই সে বাড়ি ফিরে আসছে। সে নিজেই পায়ে হেঁটে হাসপাতালে গেছিল। কিন্তু তার শ্বাসযন্ত্রে এলার্জি থাকায় তাকে কোন ধরনের বিশেষ পরিষেবা ছাড়াই ইনজেকশন পুশ করা হয়। আর তার সাথে সাথেই তার মৃত্যু হয়েছে। এর জন্য কর্তব্যরত চিকিৎসককে দায়ী করেছেন মৃত সোহাগের মা। এদিকে তিনি আরো বলেন ওইদিন হাসপাতালে প্রায় তিন হাজারের অধিক সাধারণ জনগণ জড়ো হয়েছিলেন। ফলে কারা ভাঙচুর করেছে তা সঠিক করে কেউই জানেন না। সোহাগের এই অকাল প্রয়াণে প্রত্যেকে রাগান্বিত হয়েই এই ঘটনাটি সংঘটিত করেছেন। এর পেছনে কারো হাত নেই। আবেগের বশেই ঘটনাটি ঘটেছে। ফলে নিরীহ এলাকার সাধারণ যুবকদের প্রশাসন আটক করে নিয়ে যাচ্ছে তা কোনভাবেই মেনে নেবেন না তারা। তাই তাদের মুক্তির দাবিতে এবং সোহাগের মৃত্যুর তদন্তের দাবিতে এই দিন রাস্তা অবরোধ করেন তারা।। যদিও প্রশাসনের তরফে বিষয়টি বিবেচনা করে দেখা হবে বললে রাস্তা অবরোধ মুক্ত করেন মহিলারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *